বুধবার, জানুয়ারী ১৮, ২০১৭ ,৫ মাঘ ১৪২৩
২৩ মে ২০১৬ সোমবার , ১০ : ২৬ অপরাহ্ন

  • স্কুলে ফিরতে চান শ্যামল কান্তি, নিরাপত্তায় সরকারকে আহবান

    x

    Decrease font Enlarge font

    15টাইমস নারায়ণগঞ্জ: কিছুটা সুস্থ্য হয়ে উঠায় এবার নিজ স্কুলে ফিরে যাওয়ার সস্মতি প্রকাশ করেছেন বন্দর পিয়ার লতিফ সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত। পাশাপাশি ফেসবুকে তাকে হত্যার হুমকি দেয়ায় শংকা প্রকাশ করে তাকে নিরাপত্তা প্রদানের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

    সোমবার (২৩ মে) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষক শ্যামল কান্তি সাংবাদিকদের মাধ্যমে সরকারের কাছে তার নিরাপত্তা প্রদানের আহবান জানিয়ে স্কুলে যোগ দেয়ার অভিব্যাক্তি করেন।

    শ্যামল কান্তি বলেন, আমি বর্তমানে কিছুটা সুস্থ্য বোধ করছি। তাই আগামী ২৮ মে আমি পুনরায় নিজ কর্মস্থল বন্দর পিয়ার লতিফ সাত্তার উচ্চ বিদ্যালয়ে ফিরে যেতে চাই। তিনি নিজের নিরাপত্তায় শংকা প্রকাশ করে আরো বলেন, আমাকে হত্যা করতে ইতিমধ্যেই ফেসবুকে আহবান করায় এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। সেজন্য আমার নিরাপত্তা নিশ্চিত করনে সরকারের প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

    উল্লেখ্য, গত ১৩ মে ধর্ম অবমাননার অভিযোগ তুলে নারায়ণগঞ্জের বন্দর থানার পিয়ার সাত্তার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মারধর ও কান ধরে উঠবোস করান জাতীয় পার্টি থেকে নির্বাচিত স্থানীয় শহর-বন্দর আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে দেশব্যাপী তীব্র প্রতিবাদ শুরু হয়। এই প্রতিবাদের মধ্যেই বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি শ্যামল কান্তিকে বরখাস্ত করে কমিটির সভাপতির দূর সম্পর্কীয় বোনকে প্রধান শিক্ষক করে। তবে একদিন পর গত বুধবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কমিটির তদন্তের পর শিক্ষামন্ত্রী ওই বিদ্যালয় কমিটিকেই বাতিল করে দিয়ে প্রধান শিক্ষক শ্যামল কান্তিকে স্বপদে বহাল রাখার ঘোষণা করেন। তদন্ত কমিটির প্রাথমিক প্রতিবেদনেও ধর্ম নিয়ে শিক্ষকের কটূক্তির কোনও সত্যতা পাওয়া যায়নি।