শনিবার, জানুয়ারী ২১, ২০১৭ ,৮ মাঘ ১৪২৩
২৬ অক্টোবর ২০১৬ বুধবার , ৮ : ২৯ অপরাহ্ন

  • ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে যাচ্ছে: বিভাগীয় কমিশনার

    x

    Decrease font Enlarge font

    01টাইমস নারায়ণগঞ্জ: ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহম্মেদ বলেছেন, সব দিয়ে ছেলেদের সাথে মেয়েরাও সমান তালে এগিয়ে যাচ্ছে। দেশ পরিচালনা থেকে শুরু করে সকল ক্ষেত্রেই আজ মেয়েদের উপস্থিতি রয়েছে। প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, স্পিকার নারী। এখন নারীরাই এগিয়ে আছে। তাই নারীদের মূল্যায়ন করতে হবে।

    বুধবার (২৬ অক্টোবর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহযোগিতায় ও জেলা ক্রীড়া সংস্থার পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ঢাকা বিভাগীয় আঞ্চলিক পর্যায়ের ফাইনাল খেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন কথা বলেন।

    তিনি আরো বলেন, এই গোল্ডকাপের নামের বিষয়ে প্রথমে ভাবা হয়েছিল বঙ্গবন্ধুর নামে করা হবে। কিন্তু পরে ভেবে দেখা গেলো, যেহেতু ছেলেদের সাথে সাথে মেয়েরাও বিভিন্ন খেলায় অংশগ্রহন করে সেহেতু এই গোল্ডকাপে মেয়েরাও অংশগ্রহন করবে। তাই বঙ্গমাতার নামও দেওয়া হয়েছে।

    01-4

    সভাপতির বক্তব্যে জেলার জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, রাজনীতির দিক দিয়ে মেয়েরাই বেশি নেতৃত্ব দিচ্ছে। আমার মনে হয় ছেলেদের হিংসাত্ববোধ জাগ্রত করে মেয়েদের পিছনে নয় সমান তালে চলা উচিত।

    এই সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ঢাকা সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সানজিদা খানম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কেইউ আকসির, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটু, সহ-সভাপতি খবির আহম্মেদ, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী আঞ্জুমান আরা আকসির, বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ইব্রাহীম চেঙ্গিস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজ আক্তার চৌধুরী, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি হাবিব, সিনিয়র সহকারী কমিশনার সিরাজাম মুনিরা, জেলা কালচারাল অফিসার সৈয়দা সাহিদা বেগম, গ্রীন-ফর-পিসের চেয়ারম্যান আরিফ মিহির সহ আরো অনেকে।

    এরপর, ফাইনাল খেলার সমাপনী অনুষ্ঠানে আলোচনা পর্বের আগে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ, প্রিপারেটরি স্কুলের শিক্ষার্থীদের ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

    ইতিহাস নিয়ে গঠিত বিভিন্ন ডিসপ্লে দেখে জেলা প্রশাসন এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধান অতিথি ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন।

    জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে আলোচনা সভা শেষে সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।