মঙ্গলবার, মার্চ ২৮, ২০১৭ ,১৩ চৈত্র ১৪২৩
০৭ নভেম্বর ২০১৬ সোমবার , ৭ : ১৫ অপরাহ্ন

  • মঙ্গলবার চাষাঢ়ায় ‘বাঁচাও নদী শীতলক্ষ্যা’ আলোকচিত্র প্রদশর্নী

    x

    Decrease font Enlarge font

    08নিউজ ডেস্ক: মঙ্গলবার (৮ নভেম্বর) থেকে দৈনিক আলোকিত বাংলাদেশের ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর নিজস্ব উদ্যোগে শীতলক্ষ্যা দখল ও দূষণমুক্ত করার দাবিতে ও ‘বাঁচাও নদী শীতলক্ষ্যা’ (Save the River Sitalakshya) শীর্ষক গণসচেতনামূলক ৩ দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী নারায়ণগঞ্জের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে শুরু হতে যাচ্ছে।

    মঙ্গলবার বিকেল ৪টায় দৈনিক আলোকিত বাংলাদেশের স্টাফ ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর উদ্যোগে এই গণসচেতনমূলক প্রদর্শনী উদ্বোধন হবে যা চলবে পরের বৃহস্পতিবার পর্যন্ত। প্রতিদিন বেলা ১১টা থেকে ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

    উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান ও উদ্বোধক হিসেবে থাকবেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাই। ইমেরিটাস প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আরো উপস্থিত থাকবেন জেলা পুলিশ সুপার মঈনুল হক, র‌্যাব-১১ অধিনায়ক কামরুল হাসান, রূপগঞ্জ তারাব পৌরসভার মেয়র হাসিনা গাজী, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, দৈনিক আলোকিত বাংলাদেশের যুগ্ম সম্পাদক কাজী আলী রেজা, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শফিউদ্দিন আহম্মেদ বিটু। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন গবেষক কলামিষ্ট ও অর্গানাইজেশন সেক্রেটারী বাংলাদেশ কলামিস্ট ফোরাম এবং রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন, শিল্পপতি নুরুজ্জামান খান, তারাব পৌরসভার সাবেক মেয়র শফিকুল ইসলাম চৌধুরী, সমাজসেবক মোঃ মোজাম্মেল হক ভূইয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুল হাসান মুন্না, শহর যুবলীগ সভাপতি শাহাদাৎ হোসেন সাজনু। ধন্যবাদ জ্ঞাপন করবেন মুন্সিগঞ্জের সিরাজদিখান লতুদ্বি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম সোহরাব হোসেন। সঞ্চালনায় থাকবেন নিউজ টোয়েন্টিফোর ও দৈনিক কালেরকন্ঠের জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল এবং দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি শরীফ সুমন।

    উল্লেখ্য এটি দৈনিক আলোকিত বাংলাদেশের স্টাফ ফটো সাংবাদিক ফোজিত শেখ বাবুর চতুর্থ আলোকচিত্র প্রদর্শনী। এর আগে জাতীয় জাদুঘরে ও রূপগঞ্জে ‘বাঁচাও নদী শীতলক্ষ্যা’ (Save the River Sitalakshya) শীর্ষক গণসচেতনতামূলক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এছাড়া ফ্রান্স কালচারাল সেন্টারের সঙ্গে ফোজিত শেখ বাবুর যৌথ ভাবে আলোকচিত্র প্রর্দশনী ‘বাঁচাও নদী বুড়িগঙ্গা’ শীর্ষক  গণসচেতনতামূলক আলোকচিত্র প্রদর্শনী আগামী ১০ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত প্রদর্শনী চলবে ধানমন্ডির আঁলিয়াস ফ্রান্সেসে।