সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০১৭ ,৯ আশ্বিন ১৪২৪
০৭ নভেম্বর ২০১৬ সোমবার , ৮ : ৫৭ অপরাহ্ন

  • “বিপ্লব ও সংহতি দিবসের চেতনাকে বুকে ধারণ করেই ঘুরে দাঁড়াবে বিএনপি”

    x

    Decrease font Enlarge font

    Times-005টাইমস নারায়ণগঞ্জ: আজ ৭ ই নভেম্বর ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস। ৩ নভেম্বর ১৯৭৫ সালে আধিপত্য বাদী কতিপয় সামরিক কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিত্ব তৎকালীন সেনা প্রধান জিয়াউর রহমানকে গৃহবন্দী করলে সিপাহী জনতা ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র প্রতিহত করে ৭ নভেম্বর জিয়াউর রহমানকে মুক্ত করেন এবং তাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব প্রদান করেন। একটি বিশৃঙ্খল জাতিকে ঐক্যবদ্ধ করে শুরু করেন উন্নয়নের রাজনীতি। সদ্য স্বাধীনতা প্রাপ্ত একটি জাতিকে জাতীয়তাবাদী দীক্ষায় উজ্জীবিত করে সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখান। তাই ৭ নভেম্বরই জাতীয়তাবাদী রাজনীতির মূল প্রেরণা শক্তি এবং এই চেতনা ও প্রেরণাকে বুকে ধারন করেই ঘুরে দাঁড়াবে বিএনপি এসব কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্রদল নেতা ও সোনারগাঁ থানা বিএনপি নেতা আজিজুল হক আজিজ।

    মদনপুর ইউনিয়ন যুবদল ও ছাত্রদলের আয়োজনে সোমবার বিকেল ৩ টায় বন্দর উপজেলার মদনপুর এলাকায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি আরও বলেন, এই দেশ আজ গণতন্ত্রের ক্রান্তিকাল অতিক্রম করেছে। হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের দায়িত্ব আমাদেরকেই নিতে হবে। মহাদূর্যোগময় এই ক্লান্তিকালে সবাইকে ধৈর্য ও সাহস নিয়ে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে একটি ইস্পাত কঠিন আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

    যুবদল নেতা মো. বাবু মেম্বারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পল্টন থানা যুবদলের যুগ্ম আহবায়ক মো. খলিল মৃধা, সোনারগাঁ থানা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক জিয়াউল ইসলাম চয়ন, মদনপুর যুবদল নেতা মামুন সরকার, দেলোয়ার হোসাইন, আব্দুর রহিম সহ অন্যান্য যুবদল ও ছাত্রদলের অন্যান্য নেতৃবৃন্দ।