বুধবার, জুলাই ২৬, ২০১৭ ,১১ শ্রাবণ ১৪২৪
২০ নভেম্বর ২০১৬ রবিবার , ৩ : ২৯ অপরাহ্ন

  • বন্দর ঢাকেশ্বরী মন্দিরের পুরোহিতকে জঙ্গিদের হত্যার হুমকি

    x

    Decrease font Enlarge font

    02টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ২৬ নং ওয়ার্ডে বহু বছরের প্রাচীনতম ঐতিহ্যবাহী মন্দির ১নং ঢাকেশ্বরী দেব মন্দিরের পুরোহিত বাবুল চক্রবর্তী (৬০) কে মুঠোফোনে ক্ষুদে বার্তা পাঠিয়ে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাত জঙ্গি সংগঠন।

    গত ১৮ নভেম্বর শুক্রবার রাত ১০ টা ৮ মিনিটে অজ্ঞাতনামা এক পুরুষ কণ্ঠস্বর খুব জোড়ালোভাবে পুরোহিতের মোবাইল ফোনে কল করে, মেসেজ পড়ার জন্য অবহিত করে পুরোহিতকে। প্রতি উত্তরে পুরোহিত মেসেজ বুঝে না বললে, কাছের কাউকে দিয়ে পড়িয়ে নিতে বলে। পরে মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এরপর ঠিক ৪ মিনিটের মধ্যেই বাবুল চক্রবর্তীর মোবাইল ফোনে মেসেজ আসে।

    পুরোহিত বাবুল চক্রবর্তী বলেন, আমাকে ফোন করে বলে যা বলার মেসেজে বলব ফোনে নয়।

    মেসেজে লেখা ছিল ‘ঢাকেশ্বরী পুরোহিত শুনেন, আমরা জঙ্গী সংগঠনের লোক। যাকে টার্গেট করি আমাদের দাবী না মানলে তাকে চিতায় পাঠাই। অল্পতে বুঝে নিবে। আমরা তোর এলাকায় আছি। যে কোনদিন বিপদ হবে। মাত্র ষাট হাজার টাকা পাঠা। পুলিশকে জানালে বিপদ হবে। কয়দিন পাহাড়া দিবে। গোপনীয় ভাবে বলছি সরাসরি না বিকাশে দিবে, কল না মেসেজ করে জানা এখনি।’

    পরবর্তীতে হুমকির প্রেক্ষিতে নিরাপত্তা চেয়ে শনিবার ১৯ নভেম্বর বন্দর থানায় পুরোহিতের ছেলে সুমন চক্রবর্তী (২৭) একটি সাধারন ডায়েরী করেন। যার নং ৮৫৮।

    মন্দির কর্তৃপক্ষ জানায়, রমনী মোহন চক্রবর্তীর পুত্র বাবুল চক্রবর্তী দীর্ঘ ২৪ বছর যাবৎ এ মন্দিরে পুরোহিত হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

    বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম।