মঙ্গলবার, মে ২৩, ২০১৭ ,৯ জ্যৈষ্ঠ ১৪২৪
২৪ নভেম্বর ২০১৬ বৃহস্পতিবার , ৭ : ৪৭ অপরাহ্ন

  • এটা আওয়ামীলীগ বিএনপির নয়, আমাদের দেশ: শামীম ওসমান

    x

    Decrease font Enlarge font

    06টাইমস নারায়ণগঞ্জ: করদাতাদের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান বলেছেন, এটা আওয়ামীলীগ বা বিএনপির দেশ না। এটা আমাদের দেশ। আমরা আমাদের নতুন প্রজন্মের জন্য কিছু করে না যেতে পারলে নতুন প্রজন্ম সব সময় আমাদের দায়ী করবে।

    বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে কর-অঞ্চল নারায়ণগঞ্জের আয়োজনে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা এবং মুন্সিগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন কথা বলেন।

    সাংসদ আরো বলেন, একটা সময় ছিল সরকারী কর্মকর্তারা কাজ করতো না আরাম করতো। কিন্তু এখন সেটা পাল্টে গেছে, দেশের উন্নয়নের  জন্য সরকারী কর্মকর্তারা বেশি পরিশ্রম করছে। ডিজিটাল বাংলাদেশে হওয়ার হওয়ার পিছনে তাদেরও অবদান রয়েছে।

    06-2শামীম ওসমান বলেন, আমরা উন্নয়ণ চাই কিন্তু কিভাবে উন্নয়ণ হবে? আমাদের ট্যাক্সের ম্যাধমেই সেই উন্নয়ণ হবে। কিন্তু বাংলাদেশের জনসংখ্যার তুলনায় মোট জনসংখ্যার শূণ্য দশমিক ৭ ভাগ লোক ট্যাক্স দেয়। দেশের সরকার কি উন্নয়নের জন্য অন্য দেশ থেকে ভিক্ষা করে আনবে? বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিক্ষুক জাতি চায় না, মাথা উঁচু করে দাঁড়াতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারনেই দেশ আজ অনেকে এগিয়ে।

    তিনি আরো বলেন, এই কর আমি মনে করি ছদকায়ে জাড়িয়ার মধ্যে পরে। সুন্দর দেশ গড়ার লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন এবং আয়ের একটা অংশ দেশের উন্নয়নের জন্য সকলকে কর হিসাবে দেওয়ার আহবান জানান।

    বিশেষ অতিথির বক্তব্যে সংরক্ষিত মহিলা আসনের সাংসদ হোসনে আরা বাবলী বলেন, দেশ রাতারাতি উন্নয়নের অধিকারী হচ্ছে। অনেক উন্নত দেশ আছে যারা কিনা অসহায় জনগন কে কোন প্রকার সহযোগিতা করেন না। কিন্তু আমাদের দেশ বয়স্ক ভাতা থেকে শুরু করে প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা সহ নানা ভাতা দিয়ে আসছে।

    06-1

    নারায়ণগঞ্জ কর-অঞ্চলের কর কমিশনার রেজাউল করিম চৌধুরীর সভাপতি বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি হায়দার আলী খান কাজল, এফবিবিসিআই’র পরিচালক প্রবীর কুমার সাহা সহ আরো অনেকে।

    নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ জেলা এবং মুন্সিগঞ্জ জেলার সর্বচ্চ করদাতাদের মধ্যে ২১জন কে সম্মাননা স্মারক, ক্রেষ্ট তুলে দেওয়া হয়।

    নারায়ণগঞ্জ জেলার সর্বোচ্চ আয়কর প্রধান কারী আলহাজ খবির উদ্দিন মোল্লা, মোল্লা মো: মজনু, মাওলানা মো: সালেম। সর্বোচ্চ নারী আয়কর প্রদানকারী নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমানের সহধর্মীনি নাসরীন ওসমানসহ ২১ জন কে সম্মাননা প্রদান করা হয়।

    • .

    এখানে ক্লিক করে নারায়ণগঞ্জের সকল খবর সবার আগে পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন