মঙ্গলবার, মার্চ ২৮, ২০১৭ ,১৩ চৈত্র ১৪২৩
১২ ডিসেম্বর ২০১৬ সোমবার , ৮ : ৩৪ অপরাহ্ন

  • না’গঞ্জের লায়ন হাজ্বী মনিরের ‘মানবাধিকার শান্তি পদক’ অর্জন

    x

    Decrease font Enlarge font

    20প্রেস বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জ জেলার সফল লায়ন ও সমাজসেবক হিসেবে বিশেষ অবদান রাখায় লায়ন হাজ্বী মোঃ মনির হোসেনকে ‘মানবাধিকার শান্তি পদক-২০১৬’ প্রদান করেছে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস নামের মানবাধিকার সংগঠন।
    রাজধানী ঢাকার সেগুন বাগিচাস্থ প্রফেসর আকতার ইমাম অডিটরিয়ামে অনুষ্ঠিত ’বিশ্ব শান্তি প্রতিষ্ঠা ও মানবাধিকার রক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক বিচারপতি শিকদার মকবুল হক লায়ন হাজ্বী মোঃ মনির হোসেনের হাতে ‘মানবাধিকার শান্তি পদক-২০১৬’ তুলে দেন।
    ১০ ডিসেম্বর বিকালে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে তিনদিন ব্যাপী আনুষ্ঠান মালার সমাপনী দিনে সাড়া দেশে থেকে সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় সৃজনশীল প্রতিভাবান আলোকিত মানুষদের ‘মানবাধিকার শান্তি পদক-২০১৬’ দেওয়া হয়।
    ইউনাইটেড মুভমেন্ট হিউমান রাইটসের সভাপতি সংষ্কৃতিক ব্যাক্তিত্ব চেয়ারম্যান এড. লুতফুল আহসান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য দেন অর্থমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, সাবেক ডিআইজী বীর মুক্তিযোদ্ধা কবি আনোয়ার হোসেন ,উপ-পুলিশ কমিশনার (অবঃ) ড. নাসির উদ্দিন খান, সাংবাদিক মুহাম্মদ আতাউল্লাহ খান প্রমূখ।
    আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটসের তিনদিন ব্যাপী আনুষ্ঠান মালার উদ্ভোধন করেন ভাষা সৈনিক রেজাউল করিম।
    প্রাচ্যের ডান্ডি নারায়ণগঞ্জ জেলার পশ্চিম দেওভোগ এলাকার ভ’ইয়ারবাগ ঐতিহ্যবাহী মুসলিম পরিবারের সন্তান লায়ন হাজ্বী মোঃ মনির হোসেন।  হাজ্বী আফসার উদ্দিন মুন্সির ছোট ছেলে লায়ন হাজ্বী মোঃ মনির হোসেন ব্যাক্তি জীবনে একজন সফল ব্যবসায়ী এবং প্রতিষ্ঠিত সমাজ সেবক। তিনি বর্তমানে লায়ন কøাব অব নারায়ণগঞ্জ’র সভাপতি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির আজীবন সদস্য, ’আমরা নারায়ণগঞ্জবাসী’ প্রতিষ্ঠাকালীন সদস্য ও সমাজ কল্যান সম্পাদক, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) ও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি নারায়ণগঞ্জ জেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক, বিদ্যানিকেত উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন সদস্য, ভোরের সাথী সংগঠনের কোষাদক্ষ্য সহ বিভিন্ন সমাজিক ও সেবা মুলক সংগঠন এবং প্রতিষ্ঠানে জণকল্যান মুখি কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন। শিক্ষাজীবনে থেকে তিনি বিভিন্ন সামাজিক ও সৃজনশীল কাজে নিজের অগ্রনী ভ’মিকা রেখে সকলের কাছে সাদামনের মানুষ হিসেবে গ্রহন যোগ্যতা অর্জন করেছেন। ব্যাক্তি জীবনে ন্যায়, নিষ্ঠা, সততার সাথে নিজের জীবনকে পরিচালিত করছেন মানব কল্যানে।
    প্রচার বিমুখ লায়ন হাজ্বী মোঃ মনির হোসেনের ‘মানবাধিকার শান্তি পদক-২০১৬’ সারাদেশের মাঝে নারায়ণগঞ্জ জেলার সুনাম বৃদ্ধিতে মাইল ফলক হয়ে থাকবে। বিশ্ব শান্তি প্রতিষ্ঠা ও মানবাধিকার রক্ষায় লায়ন হাজ্বী মোঃ মনির হোসেন নিবেদিত প্রান। জাতি সংঘ ঘোষিত মানবাধিকার বাস্তবায়নে অঙ্গিকারবদ্ধ ইউনাইটেড মুভমেন্ট হিউমান রাইটসের ‘মানবাধিকার শান্তি পদক-২০১৬’ অজর্নে নারায়ণগঞ্জের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।