সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ ,১১ বৈশাখ ১৪২৪
১৩ ডিসেম্বর ২০১৬ মঙ্গলবার , ৭ : ৪৮ অপরাহ্ন

  • সোনারগাঁয়ে ইসলামী ছাত্রসেনার জশনে জুলুস র‌্যালী

    x

    Decrease font Enlarge font

    09টাইমস নারায়ণগঞ্জ : যথাযথ মর্যাদায় সোনারগাঁয়ে এ পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী সাল্লালাহু আলাইহি ওয়াসালাম পালিত হয়েছে।

    মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ১২ ই রবিউল আউয়াল পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে গাউছিয়া কমিটি বাংলাদেশ ও আহলে সুন্নাত ওয়াল জামা'আত বাংলাদেশ সোনারগাঁ উপজেলা, বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা সোনারগাঁ থানা শাখার উদ্যোগে খানকায়ে কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যেবিয়া তাহেরিয়া শম্ভুপুরায়(দড়িগাঁও) মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    বিশাল মিছিল নিয়ে জশনে জুলুস শুরু করে সোনারগাঁ উপজেলার বিভিন্ন রাস্তা প্রদক্ষিন করে তাহের পুর ইসলামিয়া সিনিয়র মাদরাসা ময়দানে জমায়েত হয়ে মুহাম্মদ নিজাম উদ্দিন প্রধান এর সভাপতিত্বে মিলাদ মাহফিল অনুষ্ঠিত  হয়।

    মিলাদ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে আর্ন্তজাতিক মুফাচ্ছেরে কুরআন মিডিয়া ব্যাক্তিত্ব আলহাজ্ব হজরতুল আল্লামা ড. কাফিলউদ্দিন সরকার সালেহি বলেন, ঈদ এ মিলাদুন্নবী (দঃ) হলো মুমিনের জন্য শ্রেষ্ঠ ঈদ। এটি বিদআত নয়, বরং উত্তম ইবাদত। ঈদ এ মিলাদুন্নবী (দঃ) পালনের মাধ্যমে আল্লাহ ও তার রাসুল (দঃ) এর সন্তুষ্টি হাসিল করা সম্ভব। ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) পালন করা কুরআন ও হাদিস দারা প্রমানিত, এটাকে বিদআত বলার কোনো সুযোগ নেই। পবিত্র ঈদে মিলাদুন্নবী  মুসলিম উম্মাহর নিকট অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। সর্বকালীন মানবতার শ্রেষ্ঠ আদর্শ-শেষনবী, শ্রেষ্ঠনবী হযরত মোহাম্মদ (স.) এর আগমন দিনটি সীমাহীন তাৎপর্যপূর্ণ।

    তিনি আরো বলেন, পূর্ণ একটি বছরের দীর্ঘ পরিক্রমা অতিক্রম করে মহান দিনটি আজ আমাদের সামনে উপস্থিত। ঈদ, মিলাদ আর নবী তিনটি শব্দ যোগে দিবসটির নামকরণ হয়েছে। তিনটি শব্দই আরবি ভাষা থেকে নেওয়া হয়েছে। ঈদ শব্দটির অর্থ আনন্দ বা খুশি, মিলাদ অর্থ জন্মদিন আর নবী শব্দটি ইসলামের সর্বাধিক প্রসিদ্ধ পরিভাষা সমূহের অন্যতম যা বাংলা ভাষাতে ও নবী অর্থেই ব্যবহৃত হয়। তাহলে ঈদে মিলাদুন্নবীর অর্থ দাঁড়ায় নবীর জন্মদিনের উৎসব বা নবীর জন্মদিনের আনন্দ। এ সময়ে আরো উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামা'আত সোনারগাঁ থানা সভাপতি আলহাজ্ব আব্দুল আজিজ আল হাবিবী, সাধারন সম্পাদক হাজী মুক্তার হোসেন, আলহাজ্ব মাওঃ আব্দুল হক, মাওঃ আহসানউল্লাহ, মাওঃ আলী এরশাদ, মাওঃ হাফেজ কলিমুল্লাহ, মাওঃ নোমান তাহেরী, মাওঃ নজরুল ইসলাম, মাওঃ নুর মোহাম্মাদ, মাওঃ নিজাম উদ্দিন, মাওঃ গিয়াসউদ্দিন, মাওঃ ইব্রাহিম খলিল, সাবেক চেয়ারম্যান আবদুর রউফ, আক্তার হোসেন, মোশারফ,ফজলুল হক, ছাত্র নেতা মুহাম্মদ হাসান, থানা ছাত্রসেনা সভাপতি পীর মোহাম্মাদ ও ইউপি গাউছিয়া কমিটির সভাপতি জিয়াউর রহমান সহ আরো অনেকে।