মঙ্গলবার, জানুয়ারী ২৪, ২০১৭ ,১০ মাঘ ১৪২৩
১৫ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার , ৮ : ২৮ অপরাহ্ন

  • ট্রাক বিকল, রূপগঞ্জে মহাসড়কে দীর্ঘ যানজট

    x

    Decrease font Enlarge font

    15টাইমস নারায়ণগঞ্জ (রূপগঞ্জ প্রতিনিধি): নারায়ণগঞ্জের রূপগঞ্জে এশিয়ান হাইওয়ে (ঢাকা বাইপাস) সড়কে ভুট্টা বোঝাই একটি ট্রাক বিকল হয়ে সড়কের উভয় দিকে দীর্ঘ ৮ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তির শিকার হয়েছে দূরপাল্লার মালবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও যাত্রীবাহী বিভিন্ন যানবাহন।

    বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সড়কের নলপাথর এলাকায় ভুট্টা বোঝাই একটি ট্রাক সড়কের মাঝপথে বিকল হয়ে গেলে এ যানজটের সৃষ্টি হয়।

    স্থানীয় ও প্রত্যেক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালে কাঁচপুর থেকে ভুট্টা বোঝাই করে ট্রাকটি (ঢাকা মেট্রো-ট-১৪-৬৯৭৪) বগুড়া যাবার পথে এশিয়ান হাইওয়ে সড়কের নলপাথর এলাকায় পৌঁছলে সড়কের মাঝখানে গাড়িটির ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে করে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সড়কের উভয় দিকে কমপক্ষে ৮ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজটে পড়ে চরম ভোগান্তিতে পড়তে হয় দূরপাল্লার মালবাহী ট্রাক, কাভার্ডভ্যান, যাত্রীবাহী বিভিন্ন যানবাহন। খবর পেয়ে ট্রাফিক পুলিশ ও রূপগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে যানজট নিরসনের জন্য চেষ্টা করে কিছুটা যানচলাচল স্বাভাবিক করে।

    15-1এ ব্যাপারে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) ইকবাল হোসেন ভুইয়া বলেন, হঠাৎ সড়কের মাঝখানে ভুট্টা বোঝাই একটি ট্রাক বিকল হওয়ার কারণে সড়কের উভয় দিকে এ যানজটের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে যানজট নিরসনের জন্য সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরে বিকেল ৪টার দিকে রেকারের সাহায্যে সড়ক থেকে বিকল ট্রাকটি সরানো হয়েছে। তবে সন্ধ্যার মধ্যে সড়কে যানচলাচল স্বাভাবিক হবে।

    এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকা থেকে আধুরিয়া এলাকা পর্যন্ত আরো ৩কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভুলতা ফ্লাইওভার নির্মাণ কাজ ও বিকল্প সড়কের ওপর মহাসড়কের পাশের দোকানদারেরা মালামাল লোড-আনলোড করার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়াও সড়ক উপর লোকাল যানবাহন দাঁড় করিয়ে এ যানজটের সৃষ্টি করেছে বলে স্থানীয়রা মনে করেন।