শনিবার, মার্চ ২৫, ২০১৭ ,১১ চৈত্র ১৪২৩
২৪ ডিসেম্বর ২০১৬ শনিবার , ৯ : ৩৯ অপরাহ্ন

  • রবিবার শুভ বড়দিন: উদযাপণে প্রস্তুত না:গঞ্জের খ্রিষ্ট ধর্মাবলম্বীরা

    x

    Decrease font Enlarge font

    V-2টাইমস নারায়ণগঞ্জ: রবিবার শুভ বড়দিন। খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দিন। এই দিনে খ্রিষ্টাণ ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্ট বেথলেহেমে জন্ম গ্রহণ করেছিলেন। খ্রিষ্টাণ ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, সৃষ্টি-কর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন।

    অন্যান্য দেশের মতো বাংলাদেশের খ্রিষ্ট ধর্মানুসারীরাও আজ আনন্দ-উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদ্যাপন করবেন। আজ সরকারি ছুটির দিন।

    দিনটি উপলক্ষে অনেক খ্রিষ্টান পরিবারে কেক তৈরি হবে, থাকবে বিশেষ খাবারের আয়োজন। দেশের অনেক অঞ্চলে কীর্তনের পাশাপাশি ধর্মীয় গানের আসর বসবে। আত্মীয়স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য অনেকে বড়দিনকে বেছে নেন।

    সারাদেশের মতো নারায়ণগঞ্জেও ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও ভাব গাম্ভির্যের সাথে দিনটি পালিত হবে। বড়দিন উপলক্ষে নারায়ণগঞ্জ শহরের দুটি গির্জা সাজানো হয়েছে আলোকসজ্জায়। নেয়া হয়েছে উদযাপনের নানা আয়োজন। বড়দিন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

    নারায়ণগঞ্জ শহরের বিবি রোডে অবস্থিত সাধু পৌলের গীর্জায় সকাল আটটায় বড়দিনের বিশেষ প্রার্থণার আয়োজন করা হয়েছে। প্রার্থণা পরিচালনা করবেন ফাদার অমল রোজারিও ডি কষ্টা। প্রার্থণা শেষে ককে কাটা ও সকলের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে।

    নারায়ণগঞ্জের কালির বাজারে অবস্থিত ব্যাপটিষ্ট গির্জায় সকাল ৯ টায় বিশেষ প্রার্থণা। প্রার্থণা পরিচালনা করবেন ঢাকা মিরপুর থেকে আগত ফাদার রেভারেন্ট রবার্ট সরকার। প্রার্থণা শেষে কেক কাট ও আনন্দ আয়োজন। সেই সাথে সান্তা ক্লোজ ছোটদেরকে নানা প্রকার উপহার বিতরন করবে।

    • .