বুধবার, জুন ২৮, ২০১৭ ,১৩ আষাঢ় ১৪২৪
২৯ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার , ৭ : ১৯ অপরাহ্ন

  • না.গঞ্জে জেএসসি’তে পাশ ৮৯.৯৪ ভাগ, জেডিসি’তে ৯৬.৫৫

    x

    Decrease font Enlarge font

    05টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলায় প্রকাশিত হয়েছে অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট  (জেএসসি) ও জুনিয়র দাখিল মাদ্রাসা (জেডিসি) বোর্ড পরীক্ষার ফলাফল।

    বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ১০ টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গনভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট ফলাফল হস্তান্তর করেন।

    এবছর নারায়ণগঞ্জ জেলা জেএসসি’তে অংশ গ্রহণ করেছিল মোট ৩৯ হাজার ৯৪৩ পরীক্ষার্থী। যার মধ্যে পাশ করেছে ৩৫ হাজার ৯২৬। পাশের হার ৮৯.৯৪ ভাগ। আর এ প্লাস পেয়েছে ৪ হাজার ১৫ জন পরীক্ষার্থী। বরাবরের মতই এবারও ফলাফলে জেলায় শীর্ষ স্থান অধিকার করেছে নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। এই স্কুল থেকে এবার ৩৫৭ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে সকলেই কৃতকার্য হন। আর জিপিএ-৫ পেয়েছে ২৬৭ জন।

    দ্বিতীয় অবস্থানে রয়েছে রূপগঞ্জ উপজেলার মোগড়াপাড়া এইচ.জি.জি.এস স্মৃতি বিদ্যালয়। এ স্কুলে ৪৮৬ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে পাশ করেছে ৪৮৫ জন। আর জিপিএ-৫ পেয়েছে ২৪২ জন।

    তৃতীয় অবস্থানে আছে শহরের আমলাপাড়াস্থ নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল। এই স্কুলে এবার ১২৮ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। পরীক্ষার্থী ছিলেন ২০১ জন, পাশের হার শতভাগ।

    অপরদিকে, মাদ্রাসা বোর্ডের জুনিয়র দাখিল পরীক্ষায় জেলায় এবার জিপিএ-৫ পেয়েছে ১৩৩ জন। পাশের হার শতকরা ৯৬.৫৫ ভাগ।

    শীর্ষ স্থান অধিকার করেছে রূপগঞ্জ উপজেলাধীন দেবই কাজীরবাগ আলীম মাদ্রাসা। এই মাদ্রাসার ২৩ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

    দ্বিতীয় স্থানে আছে মাঝিনা মৌজার আহম্মেদিয়া ফাজিল মাদ্রাসা। এই মাদ্রাসায় ১১ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

    এদিকে ফলাফল প্রাপ্তির পর উল্লাসে ফেটে পড়েন স্কুল গুলোতে আসা পরীক্ষার্থীরা। কেউ কেউ মোবাইলে বা ইন্টারনেটে ফলাফল জেনে নেয়।