রবিবার, এপ্রিল ৩০, ২০১৭ ,১৭ বৈশাখ ১৪২৪
৩০ ডিসেম্বর ২০১৬ শুক্রবার , ৮ : ৩১ অপরাহ্ন

  • না.গঞ্জে উন্মুক্ত স্থানে ‘থার্টিফাস্ট নাইট’ উদযাপনে নিষেধাজ্ঞা

    x

    Decrease font Enlarge font

    07টাইমস নারায়ণগঞ্জ: গত বছরের ন্যায় এবারও ইংরেজী বর্ষবরণ উপলক্ষে উন্মুক্ত স্থানে ‘থার্টিফাস্ট নাইট’ উদযাপনে নিষেধাজ্ঞা জারি করেছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন।

    তবে অনুমতি সাপেক্ষে ঘরোয়া পরিবেশে ক্লাব, কমিউনিটি সেন্টার কিংবা বাড়ীর ছাদে এই উৎসব উদযাপন করা যাবে বলে টাইমস নারায়ণগঞ্জকে জানান, জেলা পুলিশ সুপার মো: মঈনুল হক।

    শনিবার (৩১ ডিসেম্বর) রাত পোহালেই রবিবার (১ জানুয়ারী) পূব আকাশে উঁকি দিবে ইংরেজী নতুন বর্ষ ২০১৭ সালের নতুন সূর্য।

    তবে ৩১ ডিসেম্বর দিবাগত রাত ১২ টা ১ মিনিটেই বিশেষ করে থার্টিফাস্ট নাইট উদযাপনের মধ্য দিয়ে নববর্ষকে বরণ নেয় সাধারন জনগণ। নগরীর চাষাড়া শহীদ মিনারে রাত ১০টার পরেই জড়ো হয় সব বয়সের উৎসব প্রেমীরা। কিন্তু মধ্যরাতে উৎসব উদযাপনের নামে নগরীতে যেন উঠতি বয়সী কিশোর-কিশোরী, তরুণ-তরুনীদের উশৃংখলতা পরিলক্ষিত না হয় সেজন্য আগে থেকেই উন্মুক্ত স্থানে উৎসব উদযাপনে কড়াকড়ি আরোপ করেছে পুলিশ প্রশাসন।

    এছাড়া সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে জঙ্গিবাদের বিস্তার লাভ করায় যেকোন ধরনের নাশকতা সৃষ্টির সুযোগ দিতে চাচ্ছেনা প্রশাসন। যেই কারনে নারায়ণগঞ্জে উন্মুক্ত স্থানে কোথাও ‘থার্টিফাস্ট নাইট’ উদযাপন করা যাবেনা বলে সাফ জানিয়ে দিয়েছে জেলা পুলিশ প্রশাসন।

    তবে এই উৎসবকে ঘিরে কেউ যেন কোন ধরনের নাশকতার সৃষ্টি করতে না পারে সেজন্য জেলার বিভিন্ন মহাসড়কসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। যেকোন ধরনের যানবাহনসহ সাধারন পথচারী বা যাত্রীদের সন্দেহ হলেই তল্লাশী করবেন পুলিশ সদস্যরা।

    এছাড়াও র‌্যাব-১১’র পক্ষ থেকে নগরী জুড়ে টহল ব্যবস্থা জোরদার করা হচ্ছে। বসানো হবে চেকপোস্ট।