বুধবার, জুন ২৮, ২০১৭ ,১৩ আষাঢ় ১৪২৪
০১ জানুয়ারী ২০১৭ রবিবার , ৪ : ২৪ অপরাহ্ন

  • নতুন বছরে না.গঞ্জে নতুন বইয়ের ঘ্রানে উচ্ছসিত শিক্ষার্থীরা

    x

    Decrease font Enlarge font

    04টাইমস নারায়ণগঞ্জ: নতুন বছরের নতুন সকালে নতুন বইয়ের ঘ্রানে উৎসব উদযাপন করলো নারায়ণগঞ্জের প্রত্যেকটি স্কুলের শিক্ষার্থীরা।

    রবিবার (১ জানুয়ারী) ইংরেজী ২০১৭ বর্ষের প্রথমদিনে সকল শিক্ষার্থীদের মাঝে সরকার প্রদত্ত বিনামূল্যে বই বিতরন করা হয়।

    04-1 তাইতো নতুন বইয়ের ঘ্রান নিতে সকালে সেজেগুজে অভিভাবকদের হাত ধরে শিশুরা দল বেঁধে আসে শিক্ষা প্রতিষ্ঠানে। বছরের প্রথমদিনেই নতুন বই হাতে পেয়ে উচ্ছসিত হয়ে উঠে শিক্ষার্থীরা। আর সন্তানদের উচ্ছাসের আনন্দের ছায়া যেন অভিভাবকদের চোখেমুখেও ফুটে উঠে। কেননা, নতুন বছরের শুরুতেই সন্তানদের লেখাপড়ার জন্য বই কিনে দেয়ার যে চাপ পোহাতে হতো অভিভাবকদের সেটা এখন সহ্য করতে হচ্ছেনা তাদের।

    04-2

    ২০০৯ সালে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার প্রথমে প্রাথমিক স্তরের সব শিক্ষার্থীর জন্য বিনামূল্যে বই বিতরণ কর্মসূচী চালু করে। পরে মাধ্যমিকের শিক্ষার্থীদেরও বই দেয়া শুরু হয়।

    রবিবার নগরীর বিভিন্ন স্কুল ঘুরে দেখাগেছে, নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা উচ্ছসিত হয়ে উঠে। কেউ কেউ বই পেয়েই বাড়ীতে গিয়ে পড়াও শুরু করে দেয়। নতুন বছরের প্রথমদিনে নতুন বই যেন প্রত্যেক শিক্ষার্থীর কাছে সরকারের উপহার হয়ে আসে বলে মন্তব্য করেন অভিভাবকরা।

    04-3

    প্রসঙ্গত, এবছর নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলাধীন প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রায় ৭ লাখ শিক্ষার্থীর মাঝে ৫৫ লাখ বই বিতরন করা হচ্ছে বলে টাইমস নারায়ণগঞ্জকে জানান জেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মজিব আহম্মেদ।