মঙ্গলবার, মার্চ ২৮, ২০১৭ ,১৩ চৈত্র ১৪২৩
০১ জানুয়ারী ২০১৭ রবিবার , ৮ : ৪৭ অপরাহ্ন

  • অশ্রুনয়নে নারায়ণগঞ্জ কলেজের প্রভাষক বিশ্বজিৎ বসু’কে স্মরণ

    x

    Decrease font Enlarge font

    14টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ কলেজের মার্কেটিং বিষয়ের প্রভাষক ও বিএনসিসি’র প্লাটুনের পিইউও বিশ্বজিৎ বসু অকাল প্রয়াণে রবিবার তাকে বেধনাবিধুর পরিবেশে অশ্র“সজল চোখে স্মরন করলো কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা। শীতকালীন ছুটি শেষে রবিবার ছিল প্রথম ক্লাস।  সকাল  সাড়ে ১১ টায় বিশ্বজিৎ বসু স্মরনে ক্লাস ছুটি ঘোষনা করা হয়।

    কলেজের শহীদ মিনারের সামনে  সমবেত হয় শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা।  কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কাজী চাঁদ সুলতানার সভাপতিত্বে এবং শরীরচর্চা শিক্ষক শরীফ মোহাম্মদ আরিফ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় কলেজের গভর্নিং বডির প্রাক্তন সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহিদ বাদল,কলেজের উপাধ্যক্ষ মোঃ ফজলুল হক রুমন রেজা,শিক্ষক পরিষদের সম্পাদক স্বপন কুমার চক্রবর্তী ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রাশিদা আক্তার প্রমুখ সভায় বক্তব্য রাখেন। আবু হাসনাত মোঃ শহিদ বাদল তাঁর বক্তব্যে বিশ্বজিৎ বসু’র অবদানের কথা স্মরন করে গভীর সমবেদনা প্রকাশ করেন।

    সভার প্রারম্ভে এক মিনিট দাঁিড়য়ে প্রয়াত বিশ্বজিৎ বসু’র প্রতি শ্রদ্ধা জানানো হয়। কলেজের নিষ্ঠাবান ও সদা হাসোজ্জল শিক্ষক বিশ্বজিৎ বসু’র শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয় এবং তার আতœার শান্তি কামনা করা হয়।

    বিশ্বজিৎ বসু দীর্ঘদিন যাবৎ ক্যান্সার রোগে ভুগতেছিলেন। গত বৃহস্পতিবার সকালে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেন। পরদিন তার গ্রামের বাড়ী সাতক্ষীরায় শেষকৃর্ত্য অনুষ্ঠিত হয়।

    উল্লেখ্য  নারায়ণগঞ্জ কলেজে গভর্নিং বডির সভাপতি ও নারায়ণগঞ্জ -৫ আসনের মাননীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান গত সেপ্টেম্বরে বিশ্বজিৎ বসুর চিকিৎসা সহায়তায় ১০ লাখ টাকা দিয়েছিলেন।