বুধবার, ফেব্রুয়ারী ২২, ২০১৭ ,৯ ফাল্গুন ১৪২৩
০১ জানুয়ারী ২০১৭ রবিবার , ৮ : ৫৫ অপরাহ্ন

  • শেখ হাসিনার আমলের শিক্ষার্থীরা ভাগ্যবান: সাইফুল্লাহ বাদল

    x

    Decrease font Enlarge font

    08-3টাইমস নারায়ণগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার শাসনামলে শিক্ষার্থীরা সত্যিই ভাগ্যবান বলে মন্তব্য করেছেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম এম সাইফুল্লাহ বাদল।

    রবিবার (১ জানুয়ারী) ফতুল্লা থানাধীন কাশীপুর ইউনিয়নের বিভিন্ন স্কুলে শিক্ষার্থীদের মাঝে সরকার প্রদত্ত পাঠ্যপুস্তক বিতরন কর্মসূচীর উদ্বোধন কালে তিনি এই মন্তব্য করেন।

    দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ে বই বিতরণের পূর্বে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে সাইফুল্লাহ বাদল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আমলে সত্যিই তোমরা ভাগ্যবান। আমরা যখন স্কুলে পড়েছি তখন এক তারিখতো দূরের কথা, চার-পাঁচ মাস চলে যেতো, বইয়ের দেখা মিলতো না।

    কিন্তু এখন আওয়ামীলীগ সরকারের আমলে নতুন বছরের প্রথম দিনেই শিক্ষার্থীরা হাতে বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে। কারন শেখ হাসিনা নিজে সুশিক্ষায় শিক্ষিত, তিনি শিক্ষার মর্যাদা বুঝেন। তাই আমরা একই দিনে সারা বাংলাদেশে বই উৎসব উদযাপন করতে পারছি, যা অতীতে কল্পনাও করা যায়নি।

    বাদল শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, তোমাদের এ বইয়ের ব্যবস্থা কে করে দিল? জাতির জনকের কন্যা শেখ হাসিনা। তাই আমিও চাই এই স্কুল থেকে তোমাদের মাঝে বের হয়ে আসবে পরবর্তী শেখ হাসিনা, আর তার জন্য লেখাপড়ার বিকল্প কিছু নেই।

    08-2

    তিনি শিক্ষকদের উদ্দেশ্যে করে বলেন, এক শ্রেণীর কু-চক্রী মহল আছে যারা ছোট ছোট কোমলমতী শিক্ষার্থীদের নিয়েও রাজনীতি করে, এমনকি নিজের মৃত মাকে নিয়েও রাজনীতি করে। মৃত মানুষের নামে ওয়াদা করে পরবর্তীতে সে ওয়াদা রক্ষা করে না। আর সেই সমস্ত কুচক্রী মহলের ছায়া যেন কোমলমতী শিক্ষার্থীদের উপর না পড়ে সেজন্য তিনি কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করেন।

    পরে দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের পক্ষ হতে আলহাজ্ব এম সাইফ উল্লাহ বাদলকে তার জন্মদিনে ফুলের শুভেচ্ছা জানায়।

    এরপর গোয়ালবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বাংলাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলহাজ্ব এম সাইফউল্লাহ বাদলের ৬৩তম জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয় এবং তারা আশাবাদ করে আমরা যেন শত তম জন্মদিন পালন করতে পরেন সেইজন্য মহান রাব্বুল আলামীনের দরবারে দোয়া করা হয়।

    পরে ভোলাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণের পূর্বে লাল গোলাপের পাপড়ি ছিটিয়ে স্কুল ম্যানেজিং সদস্য, শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা সমস্বরে, “শুভ শুভ শুভ দিন, বাদল ভাইয়ের জন্মদিন” বলে তাকে অভ্যর্থনা জানায়। বই বিতরনের পূর্বে দোয়া মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

    08

    রবিবার কাশীপুরের খিলমার্কেটস্থ গোয়ালবন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি, কাশীপুর ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব এম. সাইফ উল্লাহ্ বাদল। পরে তিনি পর্যায়ক্রমে দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়, বাংলাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভোলাইল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কাশীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মাঝে পাঠ্যপুস্তক বিতরণ করেন।

    এসময় উপস্থিত ছিলেন, কাশীপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হাজী আইয়ুব আলী, ‘সময়ের নারায়ণগঞ্জ’-এর সম্পাদক জাবেদ আহাম্মদ জুয়েল, দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, স্কুল ম্যানেজিং কমিটির সদস্য এমএ সাত্তার, আলহাজ্ব আশরাফুল আলম, বিশ্বাস লুৎফর রহমান, জিএম মাসুম, আবুল কালাম, এসএম মোক্তার হোসেন, সহকারী প্রধান শিক্ষক হুমায়ূন কবীর রতন, সিনিয় সাংবাদিক গোলাম হায়দার, ভোলাইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ম্যানেজিং কমিটির সভপতি আলহাজ্ব হারুনুর রশীদ, বাংলাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাইয়ুম আহাম্মেদ, কাশীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন ডালিম সিকদার, কাশীপুর ভূমি অফিসের ভূমি কর্মকর্তা আবুল হোসেন, কাশীপুর ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা ও ইউনিয়ন যুবলীগের সভাপতি আনিসুর রহমান শ্যামল।