বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭ ,৪ কার্তিক ১৪২৪
০৩ জানুয়ারী ২০১৭ মঙ্গলবার , ৯ : ২৩ অপরাহ্ন

  • শিক্ষার্থীদের ফ্রি পড়ার সুযোগ করে দিয়ে কাদঁলেন কাদাঁলেন ওসমান দম্পতি

    x

    Decrease font Enlarge font

    Times-2টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের অর্থায়নে নির্মিত শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ভর্তি ও বেতন সহ যাবতীয় খরচ আগামী ২ বছরের জন্য ফ্রি করে দেওয়া হয়েছে।  মঙ্গলবার (৩ জানুয়ারী) সকালে বন্দরে শামসুজ্জোহা স্কুলে স্থানীয়দের সাথে মত বিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। সেই সাথে নির্মাধীন স্কুলটি সম্পূর্ন নির্মাণ কাজ শেষ করতে আরো ৫০ লাখ টাকার চেক প্রদান করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। এখন পর্যন্ত স্কুলটি নির্মাণে তিনি ব্যক্তিগত তহবিল থেকে ৫ কোটি ৩৫ লাখ ৫০ হাজার টাকা প্রদান করেছেন। শামসুজ্জোহা এমবি ইউনিয়ন স্কুলের পাশাপাশি বন্দরে প্রতিবন্ধী শিশুদের নিয়ে পরিচালিত অর্টিজম চাইল্ড মডেল একাডেমি জন্য আরো ১০ লাখ টাকার চেক প্রদান করেছেন এমপি সেলিম ওসমানে সহ ধর্মিনী মিসেস নাসরিন ওসমান।

    এ সময় ওসমান দম্পতি বন্দরে একই স্থানে প্রতিবন্ধী শিশুদের জন্য একটি আধুনিক স্কুল, একটি বৃদ্ধাশ্রম, ও একটি ডে কেয়ার সেন্টার নির্মাণ করার ঘোষণা দিয়ে অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার কাছে সরকারী জমি বরাদ্দ দেওয়ার জন্য মৌখিকভাবে আবেদন করেন। জনসেবার জন্য বন্দরে নির্মাণ হওয়া এই তিনটি প্রতিষ্ঠান নির্মাণ এবং পরিচালনার সকল ব্যয় বহন করবেন সংসদ সদস্য সেলিম ওসমান, তার সহ ধর্মিনী মিসেস নাসিরন ওসমান, মেয়ে অন্যান্য শারমিন, অর্পনা শারমিন, রোমানা শারমিন এবং জামাতা সোয়েব মোহাম্মদ আরেফিন এবং আক্তার হোসেন অপূর্ব।

    Times-2-1আর শামসুজ্জোহা এমবি ইউনিয়ন স্কুলে আগামী ২ বছর শিক্ষার্থীদের বিনা বেতন ও ভর্তি ফি ছাড়া অধ্যয়নের সুযোগ করে দিতে যে অর্থ খরচ হবে তার সম্পূর্নটা বহন করবেন সংসদ সদস্য সেলিম ওসমানের সহ ধর্মিনী মিসেস নাসরিন ওসমান।

    প্রতিবন্ধীদের স্কুল অর্টিজম চাইল্ড মডেল একাডেমির জন্য ১০ লাখ টাকার চেক তুলে দিতে গিয়ে কন্যা ভেঙ্গে পড়েন সংসদ সদস্য সেলিম ওসমানের সহধর্মিনী মিসেস নাসরিন ওসমান। তার সাথে কেদেঁছেন অনুষ্ঠান স্থলে ্উপস্থিত আরো অনেকেই। তিনি বলেন, আমার একজন ভাই ছিল প্রতিবন্ধী। আমরা তার জন্য কিছুই করতে পারি নাই। একজন প্রতিবন্ধী শিশু যার পরিবারে থাকে তার যে কত কষ্ট তা বুঝানোর মত নয়। প্রতিবন্ধী স্কুলের প্রতি আমার বিশেষ দুর্বলতা রয়েছে। আমার জীবনের সর্বস্ব দিয়ে হলেও আমি প্রতিবন্ধী অসহায় শিশুদের জন্য স্কুল এবং বৃদ্ধাশ্রম ও ডেকায় সেন্টারটি দাঁড় করিয়ে যাবো।

    শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মঈনউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া। আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য আবুল জাহের, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, বন্দর উপজেলার চেয়ারম্যান ্আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবিব, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম, সিটি করপোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ সালাম, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, কলাগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান সহ এলাকার গন্যমান্য ব্যক্তিরা।