শুক্রবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৭ ,১২ ফাল্গুন ১৪২৩
০৭ জানুয়ারী ২০১৭ শনিবার , ৮ : ১০ অপরাহ্ন

  • দুটি বোর্ড মিল আগুনে ২ কোটি টাকার ক্ষতি

    x

    Decrease font Enlarge font

    Gটাইমস নারায়ণগঞ্জ (রূপগঞ্জ প্রতিনিধি): নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া মঠেরঘাট এলাকায় আগুনে পুড়ে গেছে দুইটি বোর্ড মিল। এতে প্রায় পৌনে দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

    শনিবার ভোর রাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হয়েছে। স্থানীয়রা জানান, শনিবার ভোর রাতে মায়ের দোয়া ও শীতলক্ষ্যা নামক দুটি বোর্ড মিলে আগুন লাগে। অল্প সময়ের মধ্যে মিল দুটিতে আগুন ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা প্রায় ৩০ ফুট উপরে ওঠে। মায়ের দোয়া বোর্ড মিলের মালিক জাকির হোসেন জানান, আগুনে তার মিলের মালামাল ও যন্ত্রপাতি পুড়ে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

    শীতলক্ষ্যা বোর্ড মিলের মালিক হাজী আব্দুস সালাম জানান, তার প্রায় ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

    কাঞ্চন ফায়ার ষ্টেশনের কমান্ডার আব্দুল মান্নান জানান, দুটি বোর্ড মিলে আগুন ছড়িয়ে পড়ায় নিয়ন্ত্রনে আনতে প্রায় ৫ ঘন্টা সময় লেগেছে। ততক্ষণে পুরো মিল ভস্মিভুত হয়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করছেন তিনি।