বুধবার, জুলাই ২৬, ২০১৭ ,১১ শ্রাবণ ১৪২৪
০৭ জানুয়ারী ২০১৭ শনিবার , ৮ : ১৮ অপরাহ্ন

  • নাসিক কাউন্সিলর সাদরিলের ১’শ দিনের কর্মসূচী ঘোষণা

    x

    Decrease font Enlarge font

    08টাইমস নারায়ণগঞ্জ (সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি): সিদ্ধিরগঞ্জের নাসিক ৫নং ওর্য়াডের এলাকাবাসীর সাথে মতবিনিময় সভায় নবর্নিবাচিত কাউন্সিলর গোলাম মোহাম্মদ সদরিল ১০০ দিনের কর্মসূচী ঘোষনা করে।

    গত শুক্রবার রাতে সিদ্ধিরগঞ্জ বাজারস্থ নিজ বাসভবনে আজিবপুর দক্ষিন, কলাবাগ পশ্চিম, কলাবাগ পূর্ব ও বিদ্যুৎ কেন্দ্র সহ বিভিন্ন শ্রেনী পেশার সম্মনিত ব্যক্তিবর্গ সাথে মতবিনিময় ও এলাকার উন্নয়নে এ কর্মসূচী ঘোষনা করা হয়।

    কর্মসূচী গুলো হলো আল্লাহ্ পাকের সৃষ্টি শ্রেষ্ঠজীব মানুষ, সকল উন্নয়ন মানুষের জন্য, আর এই মানুষ যদি না হয় চরিত্রবান আদর্শবান, সর্বপরি মানবিক গুনাবলী যদি না হয় উওম, তাহলে কোন উন্নয়নই অর্থবহ হয় না। তাই আমাদের সর্ব প্রথম কাজ হবে মানুষের মানবিক গুনাবলীর উৎকর্ষ সাধনে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করা। আমাদের সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার লক্ষ্যে বিদ্যমান শিক্ষা প্রতিষ্ঠানগুলির উন্নয়ন এবং শিক্ষার পরিবেশ ও মান উন্নয়নে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন ও অস্বচ্ছল শিক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা করা। বখাটে ছেলেদের উৎপাত এবং উৎপিড়ন (ইভটিজিং) থেকে ছাত্রীদের নিরাপদ রাখার জন্য কঠোর ব্যবস্থ গ্রহন করা। মাদকের বিরুদ্বে কঠোর অবস্থান গ্রহন ও মাদক মুক্ত সমাজ গঠনে সর্বস্তরের মানুষ কে সাথে নিয়ে মাদকমুক্ত সমাজ গঠন করা। ভালো মানুষ তৈরী করতে হলে ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নাই। তাই আমারা এলাকায় ধর্মীয় শিক্ষা বিস্তারে প্রয়োজনীয় কর্মসূচী গ্রহন করে তা বাস্তাবায় করা।

    আমাদের এলাকায়র মসজিদে মসজিদে মক্তব শিক্ষা কার্যক্রম চালু করা, প্রতিটি মসজিদে পবিত্র কোরআন হাদিস ও ধর্মীয় গ্রন্থ দ্বারা লাইব্রেরী প্রতিষ্ঠা কারা, ধর্মীয় মূল্যবোধ সৃষ্টির জন্য সেমিনার, আলোচনা সভা এবং বিষয় ভিত্তিক প্রতিযোগিতা ও পুরস্কারের ব্যবস্থা করা, সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয়কে সার্বজনিন করা সকল ভক্তের অবাধ ও নির্বিঘেœ উপাসনা করার পরিবেশ তৈরী করা, সমাজের সর্বস্থরের গ্রহনযোগ্য ব্যক্তিদেরকে নিয়ে মন্দিরের সকল কার্যক্রম পরিচালনা কারা ও ধর্মীয় এবং গীতা শিক্ষার ব্যবস্থা করা।

    সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য সৎ ,যোগ্য সম্মানিত মুরুব্বীগনের সমন্বয়ে বিচার কমিটি গঠন করা , ঘুষ দূর্নীতি সমাজিক বিচার থেকে সম্পূন্নরুপে নির্মূল কারা। আমাদের যুবসমাজকে দেশপ্রেমে উদ্ভুদ্ব করে দেশের এবং দেশের মানুষের কল্যানে কাজে লাগানোর জন্য প্রয়োজনীয় কর্মসূচী গ্রহন করা। আমাদের এলাকার ঐতিহ্যবহী সমাজ কল্যান প্রতিষ্ঠান সিদ্ধিরগঞ্জ প্রগতি সংসদ, সিদ্ধিরগঞ্জ পাচঁতারা সংসদ, সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র সূর্য শিক্ষা ক্লাব, সিদ্ধিরগঞ্জ আর্দশ যুব সংসদ, সিদ্ধিরগঞ্জ একতা সংসদ, সিদ্ধিরগঞ্জ আল-আমিন ক্লাব সহ অন্যান্য সমাজ কল্যান প্রতিষ্ঠান গুলি কে সক্রিয় করে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন কারা।

    আমাদের সমগ্র ওর্য়াড এলাকার সমস্যাগুলি চিহিৃত করে প্রয়োজনীয় প্রকল্প প্রণয়ন করে যথাযথ কর্তৃপক্ষের নিকট তা অনুমোদন ও বাস্তবায়নে উদ্যেগ নেয়া। যে এলাকায় জলাবদ্বাতার সৃষ্টি হয় সেই এলাকা চিহিৃত করে প্রয়োজনীয় প্রকল্প প্রনয়ন করে বাস্তবায়নের উদ্যোগ নেয়া। এলাকায় ক্রীড়ার উন্নয়ন এবং খেলোয়ার তৈরী করা ও ক্রীড়া প্রতিযোগিতার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করে তা বাস্তাবায়ন কারা। পরিবেশ উন্নয়নের জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন বর্জ পরিচ্ছন্নতা ব্যবস্থা পরিবেশ রক্ষায় উপযোগি করে তোলার কার্যক্রম গ্রহন করা বৃক্ষরোপন কর্মসূচী নিয়ে ছাত্র-ছাত্রী, যুব সমাজ এবং সমাজিক সংগঠন গুলিকে কাজে লাগানো। বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। কাউন্সিলর কার্য়ালয়ের কাজকর্ম যাতে জনসাধারন নিয়মিত অবহিত হতে পারে এবং নিয়মিত মতামত ও পরামর্শ দিতে পারে তার জন্য ইন্টারনেটের মাধ্যমে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করব।

    স্বস্থ্য সেবার জন্য প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন করা হবে এবং মশা নিধন, পয়নিস্কাশন, সেনিটেশন ব্যবস্থার উপর জোর দেওয়া। এলাকায় দরিদ্র নারী পুরুষের বিনামূল্যে সেবা নিশ্চিত করনের লক্ষ্যে স্বাস্থ সেবা কেন্দ্র র্নিমানের উদ্যোগ গ্রহন করা। এলাকার রাস্তাগুলির প্রসস্থতা বৃদ্বির পরিকল্পনা প্রণয়ন ও বাস্তাবায়নের জন্য ব্যবস্থা গ্রহন করা। এলাকার বিভিন্ন পেশার গুনীজন ও মুক্তিযোদ্বাদের তালিকা তৈরী করে তাদের উপযুক্ত সম্মাননা প্রদানের ব্যবস্থা করা। সকলের সাখে পরামর্শ করে ৫নং ওর্য়াড অর্ন্তভ’ক্ত ৪টি ভোট কেন্দ্র এলাকার সর্বস্তরের জনগননের মতামত পরামর্শ ও অভিযোগ গ্রহন করার জন্য ৪টি মতামত-পরামর্শ ও অভিযোগ বক্্র স্থাপনা করা। তিনি আরো বলেন এলাকার সর্বস্থরের জনগণকে দলমত নির্বিশেষে আমরা ঐক্যবদ্ব করে এলাকার উন্নয়নে এবং মানুষের কল্যানে কাজ করে যাব।