শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭ ,২ পৌষ ১৪২৪
০৭ জানুয়ারী ২০১৭ শনিবার , ৮ : ৫৯ অপরাহ্ন

  • কর্মসূচী পালনে নারায়ণগঞ্জ বিএনপির ‘কৌশল’ পরিবর্তন

    x

    Decrease font Enlarge font

    01টাইমস নারায়ণগঞ্জ: ‘গণতন্ত্র হত্যা দিবস’ উদযাপন কালে পুলিশের পিটুনীর শিকার নারায়ণগঞ্জ বিএনপি এবার ‘কৌশল’ পাল্টে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ কর্মসূচী পালনের প্রস্তুতি নিয়েছে।

    রবিবার (৮ জানুয়ারী) কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক নগরীতে বিক্ষোভ কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি। যা কিনা পুলিশী বাধা উপেক্ষা করেই কৌশলগত ভাবে পালন করবে নেতাকর্মীরা।

    জানাগেছে, শনিবার (৭ জানুয়ারী) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয় বিএনপি সমাবেশ করার প্রস্তুতি নিলেও প্রশাসনের অনুমতি না মেলায় এদিন সকালে দেশব্যাপী জেলা ও মহানগর পর্যায়ে নতুন কর্মসূচী ঘোষণা করে বিএনপি।

    গত ৫ জানুয়ারী রাজধানীতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশ হতে না দেয়া এবং সারাদেশের কালো পতাকা মিছিলে বাধা প্রদানের প্রতিবাদে রবিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় বিএনপি।

    বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

    যার প্রেক্ষিতে নারায়ণগঞ্জেও বিক্ষোভ কর্মসূচী পালনের উদ্যোগ নিয়েছে জেলা ও মহানগর বিএনপি।

    এব্যাপারে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি এড. তৈমূর আলম খন্দকার টাইমস নারায়ণগঞ্জকে জানান, অবশ্যই কেন্দ্রীয় কর্মসূচীর নির্দেশনা অনুযায়ী বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে। তবে পুলিশী বাধা এড়াতে কর্মসূচী পালনে কিছুটা কৌশল অবলম্বন করা হবে।

    কেন্দ্রীয় জাসাস এর সহ-সভাপতি নারায়ণগঞ্জ মহানগর বিএনপি নেতা অনিসুল ইসলাম সানি বলেন, অবশ্যই কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী রবিবার বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে। তবে পুলিশী ঝামেলা এড়াতে কৌশলে বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে। স্থান, সময়কাল নেতাকর্মীদের মুঠোফোনে জানিয়ে দেয়া হচ্ছে।

    আর নগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল বলেন, বিক্ষোভ কর্মসূচী পালনে অবশ্যই মাঠে নামবে নগর বিএনপির নেতৃবৃন্দরা। দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করা হয়েছে। সময় নির্ধারন করেই রবিবার কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।

    এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, বিএনপির কর্মসূচীতে পুলিশ বাধা দিবে এটাই স্বাভাবিক। তাই কর্মসূচী পালনে আমরা পুলিশী বাধার কারনে কোন ধরনের শংকা বোধ করছিনা। কারন পুলিশের হামলা, মামলায় আমরা অভ্যস্ত হয়ে গেছি। তাই শহীদ জিয়ার সৈনিকেরা এখন পুলিশকে নিয়ে আর শংকা বোধ করেনা।

    এর আগে গত ৫ জানুয়ারী নগরীতে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের লক্ষে মিছিল বের করলে তাতে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীদের লাঠিপেটা করে পুলিশ মহানগর যুবদল আহবায়ক মাকসুদুল আলম খোরশেদসহ ৪জনকে আটক করেন। এছাড়াও আহত হন বেশ কয়েকজন নেতাকর্মী। যদিও পরবর্তীতে শর্ত সাপেক্ষে যুবদল নেতৃবৃন্দদের ছেড়ে দেয় পুলিশ।