সোমবার, এপ্রিল ২৪, ২০১৭ ,১১ বৈশাখ ১৪২৪
১০ জানুয়ারী ২০১৭ মঙ্গলবার , ৮ : ২০ অপরাহ্ন

  • জেলা বিএনপির সভাপতি হচ্ছেন মনির, মহানগর সাখাওয়াত

    x

    Decrease font Enlarge font

    03টাইমস নারায়ণগঞ্জ: সদ্য অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় ব্যর্থতা ঘুচিয়ে দলকে আরো সুসংগঠিত করতে চলতি মাসেই ঘোষণা করা হচ্ছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কমিটি। আর এই কমিটিতে এবার সভাপতি ও সাধারন সম্পাদক পদে আসছে পরিবর্তন।

    কেন্দ্রীয় সূত্রে জানাগেছে, ইতিমধ্যেই জেলা ও মহানগর বিএনপির সভাপতির পদ চূড়ান্ত হয়ে গেছে। তবে সেক্রেটারী পদ নিয়ে কিছুটা জটিলতা দেখা দিয়েছে। কেননা এই পদে এখনো দু’জন করে পদ প্রার্থী থাকায় জটিলতার সৃষ্টি হয়েছে। তবে শীঘ্রই এই জটিলতা কাটিয়ে তৃণমূলের মতামতের ভিত্তিতে যোগ্য প্রার্থীকেই সাধারন সম্পাদক মনোনীত করা হবে।

    আর এই কমিটি গঠনের দায়িত্বে আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। যিনি সকলের মতামতের ভিত্তিতে জেলা ও মহানগর বিএনপির সভাপতি পদটি প্রায় চূড়ান্ত করে ফেলেছেন।

    বিশ্বস্ত সূত্রে জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি হতে যাচ্ছেন বর্তমান সাধারন সম্পাদক কাজী মনিরুজ্জামান। আর মহানগর বিএনপির সভাপতি হচ্ছেন সদ অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খান।

    যদিও মহানগর বিএনপির সভাপতি পদে নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ এড. আবুল কালাম ও কেন্দ্রীয় জাসাস এর সহ-সভাপতি আনিসুল ইসলাম সানি নিজেদের নাম উল্লেখ করে দু’টি কমিটির তালিকা কেন্দ্রে জমা দিয়েছিলেন। কিন্তু শেষতক সবদিক বিবেচনা করে কালামের দেয়া কমিটির তালিকায় থাকা সাধারন সম্পাদক এড. সাখাওয়াত হোসেন খানকেই এখন মহানগর বিএনপির সভাপতি করা হচ্ছে হচ্ছে।

    যেই কারনে এড. সাখাওয়াত হোসেন খান এখন দলীয় কর্মসূচী পালনে বেশ সক্রিয় ভাবে রাজপথে ভূমিকা পালন করছেন। কিন্তু জেলা বিএনপির সভাপতি হতে যাওয়া কাজী মনিরুজ্জামানকে দলীয় কোন কর্মসূচী পালনে তেমন সক্রিয় থাকতে দেখা যায়নি। তারপরেও দল পরিচালনায় আর্থিক ভাবে স্বচ্ছল হওয়ায় কাজী মনিরুজ্জামানকেই সভাপতি হিসেবে চূড়ান্ত করা হয়েছে বলে জানাগেছে।

    আর এক্ষেত্রে এখন কপাল পুড়তে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির বর্তমান সভাপতি এড. তৈমূর আলম খন্দকার ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সাংসদ এড. আবুল কালামের!

    জানাগেছে, বিগত ২০০৯ সালে ২৫ নভেম্বর সম্মেলনের মাধ্যমে ঘটিত হয় নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি। তখন সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হলেও পরের সাত বছরেও ঘটিত হয়নি পূর্ণাঙ্গ কমিটি। তাছাড়া শহর বিএনপি থেকে হঠাৎ নগর বিএনপি গঠিত হলেও পরবর্তীতে মহানগর বিএনপি হিসেবে বিদ্রোহী কমিটি গঠন করে এড. আবুল কালাম। যা কিনা পরবর্তীতে তিনিই বাতিল করে দেন। বর্তমানে নগর বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন আলহাজ্ব জাহাঙ্গীর আলম আর সাধারন সম্পাদক হিসেবে এটিএম কামাল।