বৃহস্পতিবার, অক্টোবর ১৯, ২০১৭ ,৪ কার্তিক ১৪২৪
১০ জানুয়ারী ২০১৭ মঙ্গলবার , ৮ : ৩৯ অপরাহ্ন

  • শীতলক্ষ্যা-ধলেশ্বরী খাল অবমুক্তকরনে নেমে পড়েছেন আইভী

    x

    Decrease font Enlarge font

    07টাইমস নারায়ণগঞ্জ: দায়িত্ব গ্রহণের একদিন পরেই নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে মাঠে নেমে পড়েছেন সদ্য নির্বাচিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভী। প্রতিশ্রুত অনুযায়ী শীতলক্ষ্যা টু ধলেশ্বরী বোট খাল অবমুক্ত করনের লক্ষ্যে ইতিমধ্যেই অবৈধ ভাবে দখলে থাকা ব্যবসায়ীদের দোকানপাট স্বেচ্ছায় গুটিয়ে নিতে নির্দেশনা দিয়েছেন মেয়র আইভী।

    মঙ্গলবার (১০ জানুয়ারী) শহরের টানবাজারস্থ বোট খালের উপড় নির্মিত টিনশেডের বিভিন্ন দোকানদের নগর ভবনে তলব করে চলতি সপ্তাহের স্ব-উদ্যোগে তাদের দোকানপাট সরিয়ে ফেলার নির্দেশ দেন মেয়র।

    নগর ভবন সূত্রে জানাগেছে, একটি বিদেশী দাতা সংস্থার প্রায় দেড়শ কোটি টাকা ব্যয়ে শীতলক্ষ্যা টু ধলেশ্বরী বোট খাল অবমুক্ত করনে প্রকল্প হাতে নিয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী। আগামী ১৬ জানুয়ারী শহরের টানবাজার পুল এলাকায় বোটখাল অবমুক্ত করন কাজের উদ্বোধন করা হবে।

    এরআগে, কয়েক বছর পূর্বে এই স্থানে প্রায় সাড়ে ১০ কোটি টাকা ব্যয়ে বহুতল মার্কেট নির্মান কাজের উদ্বোধন করেছিলেন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী। কিন্তু পরবর্তীতে এই খালে মার্কেট নির্মান নিয়ে আদালতে একটি মামলা দায়ের হওয়ার পর সেই মার্কেট নির্মান কার্যক্রম স্থগিত হয়ে যায়।

    তাই এখন শহরের টানবাজার ব্রীজ এলাকা থেকে শুরু করে ২নং বাবুরাইল পর্যন্ত বোট খাল অবমুক্ত করনের লক্ষে কাজ শুরু করতে যাচ্ছেন মেয়র। যার ফলে নারায়ণগঞ্জ আবারো প্রাচ্যের ডান্ডির রূপে ফিরে আসবে বলে প্রতাশা করেছেন নগরবাসী।

    প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর টানা দ্বিাতীয় বারের মত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন ডা: সেলিনা হায়াত আইভী। এরপর গত ৯ জানুয়ারী নগর ভবনে দায়িত্ব গ্রহণের পর জনতার উদ্দেশ্যে দেয়া বক্তব্যে আইভী বলেছিলেন, জনস্বার্থে শীঘ্রই শীতলক্ষ্যা টু ধলেশ্বরী খাল অবমুক্ত করা হবে। যা বাস্তবায়নে তার পরেরদিনই মাঠে নেমে পড়েন মেয়র আইভী।