বুধবার, ফেব্রুয়ারী ২২, ২০১৭ ,৯ ফাল্গুন ১৪২৩
১১ জানুয়ারী ২০১৭ বুধবার , ৮ : ৩৭ অপরাহ্ন

  • শামীম ওসমানের ‘আশীর্বাদ’ পাবেন সজল বাবু নাকি মতি

    x

    Decrease font Enlarge font

    03টাইমস নারায়ণগঞ্জ: যদিও টাকার কাছেই ভোট বিক্রি করে থাকেন কাউন্সিলররা বলে প্রচলন আছে, তবুও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নির্বাচনের ক্ষেত্রে এবার প্রভাবশালী সাংসদ শামীম ওসমানের ‘আশীবার্দ’ বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে।

    জানাগেছে, গত ৯ জানুয়ারী আনুষ্ঠানিক ভাবে নগর ভবনে দায়িত্ব গ্রহণ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচিত জন প্রতিনিধিরা। এবার মেয়রের অনুপস্থিতিতে কার্যক্রম পরিচালনায় প্যানেল মেয়র নির্বাচন করবেন ২৭ টি ওয়ার্ডে নির্বাচিত নারী-পুরুষ ৩৬ জন কাউন্সিলর।

    কিন্তু নির্বাচিত আওয়ামীলীগ সমর্থিত পুরুষ কাউন্সিলরদের মধ্যে বেশীরভাগই নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান অনুসারী রয়েছেন। যাদের মধ্যে একাধিক কাউন্সিলর প্যানেল মেয়র-১ পদে নিবাচনের লক্ষ্যে ইতিমধ্যেই প্রস্তুতি নিয়েছেন।

    কিন্তু মূলত কে পাবেন শামীম ওসমানের ‘আশীবার্দ’ তা নিয়েই এখন নানা জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে।

    কেননা, প্যানেল মেয়র-১ পদে ক্যাবল ব্যবসায়ী ও আওয়ামীলীগ নেতা ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশন ও মহানগর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ নাজমুল হাসান সজল ও সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগ সভাপতি ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতির নাম বেশ জোরেশোরে শোনা যাচ্ছে। যারা প্রত্যেকেই শামীম ওসমানের আস্থাভাজন অনুসারী হিসেবেই পরিচিত।

    তবে এরা সকলেই আশাবাদী প্যানেল মেয়র নির্বাচনে সাংসদ শামীম ওসমান তাদেরকেই সমর্থন করবেন। কিন্তু শেষতক এখন দেখার অপেক্ষা যদি প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে কে শামীম ওসমানের আশীবার্দ প্রাপ্ত হয়ে প্যানেল মেয়র-১ নির্বাচিত হচ্ছেন। কেননা, প্যানেল মেয়র নির্বাচনটি হওয়া না হওয়া মূলত সিটি মেয়রের উপড়ই নির্ভর করছে।