বুধবার, মে ২৪, ২০১৭ ,৯ জ্যৈষ্ঠ ১৪২৪
১১ জানুয়ারী ২০১৭ বুধবার , ৮ : ৪০ অপরাহ্ন

  • বিএনপির জেলা-মহানগর ‘সেক্রেটারী’ পদে প্রতিযোগী পাঁচ!

    x

    Decrease font Enlarge font

    05টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি’র নতুন কমিটির সভাপতি প্রায় চুড়ান্ত হয়ে গেলেও সাধারণ সম্পাদক পদ নিয়ে চলছে প্রতিযোগিতা। জেলা কমিটির সাধারণ সম্পাদক পদে চলছে দুই ধর্নাঢ্য নেতার টাকার খেলা।

    অপরদিকে, মহানগর কমিটির সাধারণ সম্পাদক পদে চলছে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে মাঠ পর্যায়ে অবদান রাখার স্বীকৃতি। এখন দেখার বিষয় এ প্রতিযোগিতায় জয়ী হয়ে কারা হচ্ছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের সেক্রেটারী।

    বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে, নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি হচ্ছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক কাজী মনিরুজ্জামান এবং মহানগর কমিটির সভাপতি হতে যাচ্ছেন সদ্য সমাপ্ত নাসিক নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খান।

    কিন্তু এই দুই কমিটির সাধারণ সম্পাদক পদে এখনও কাউকে চুড়ান্ত করতে পারেনি দলটি। সাধারণ সম্পাদক পদে কেন্দ্রের সম্ভাব্য তালিকায় রয়েছেন দুইজন করে নেতা। জেলা কমিটির সাধারণ সম্পাদক পদে নারায়ণগঞ্জ বিএনপি’র দুই ধর্নাঢ্য নেতা বর্তমান জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি মো: শাহ আলম ও সোনারগাঁ থানা বিএনপি’র সভাপতি এমএ মান্নান। অপরদিকে, মহানগর কমিটির সাধারণ সম্পাদক পদে সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নিরলস শ্রম দেওয়া বর্তমান নগর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম কামাল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রীম কোর্ট শাখার যুগ্ম সম্পাদক এড. সুলতান মাহমুদ, সাবেক ছাত্রদল নেতা আবু আল ইউসুফ খান টিপু রয়েছেন এই সংক্ষিপ্ত তালিকায়।

    সূত্রটি আরো জানিয়েছে, শাহ আলম ও এমএ মান্নান রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় না থাকলেও অর্থ দিয়ে দলকে সহযোগিতা করায় তাদেরকে বিবেচনায় রেখেছে দলের হাই কমান্ড। তাছাড়া গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত করলে এই দুইজনও রাজপথে আন্দোলন সংগ্রামে ভূমিকা রাখবে বলেও আশাবাদী তারা।

    অপরদিকে, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক পদের জন্য নাসিক নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে নিরন্তর শ্রম দেওয়ার পুরস্কার স্বরূপ এটিএম কামাল, এড. সুলতান উদ্দিন ও আবু আল ইউসুফ খান টিপুর মাঝে যে কোন একজনকে বেছে নেবে কেন্দ্রীয় বিএনপি। যাতে করে সঠিক নেতৃত্বের অভাবে ছন্নছাড়া নেতাকর্মীদের আবারো ঐক্যবদ্ধ করা যায়।

    উল্লেখ্য, সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রতীক ধানের শীষের সাথে বেঈমানি করায় নারায়ণগঞ্জ বিএনপি’র তিন শীর্ষ নেতা এড. তৈমূর আলম খন্দকার, এড. আবুল কালাম ও মো: গিয়াসউদ্দিনকে মাইনাস করতে ভেঙ্গে ফেলা হচ্ছে নারায়ণগঞ্জ জেলা ও নগর বিএনপি’র কমিটি। নতুন করে নতুন আঙ্গিকে দলকে সাজিয়ে আবারো নতুন উদ্যোমে মাঠে নামার জন্য দল সাজানোর প্রকৃয়া হাতে নিয়েছে কেন্দ্রীয় বিএনপি।