বুধবার, মে ২৪, ২০১৭ ,৯ জ্যৈষ্ঠ ১৪২৪
১১ জানুয়ারী ২০১৭ বুধবার , ৮ : ৪২ অপরাহ্ন

  • আইভী চাইলেই হবে ‘প্যানেল মেয়র’ নির্বাচন!

    x

    Decrease font Enlarge font

    04টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জনপ্রতিনিধিদের দায়িত্ব গ্রহণের পর এবার প্যানেল মেয়র নির্বাচন অনুষ্ঠিত হবে কিনা তা একান্তই নির্ভর করছে মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর উপড়।

    কেননা, কেবল তিনি চাইলেন কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হবেন তিনজন প্যানেল মেয়র। অন্যথায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্ধারিত হবে কারা হবেন প্যানেল মেয়র।

    জানাগেছে, গত ৯ জানুয়ারী আনুষ্ঠানিক ভাবে নগর ভবনে প্রথম সভা করা দায়িত্ব গ্রহণ করেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভীসহ ৩৬ জন নারী ও পুরুষ কাউন্সিলর।

    যাদের ভোটে নির্বাচিত হবেন প্যানেল মেয়র-১, ২ ও নারী প্যানেল মেয়র-৩। গতবার যেই তিনজন প্যানেল মেয়র নির্বাচিত হয়েছিলেন, তাদের মধ্যে কেবল নারী প্যানেল মেয়র শারমিন হাবিব বিন্নিই এবার নির্বাচনে বিজয়ী হওয়ার সৌভাগ্য অর্জন করেছেন। আর ছিটকে পড়েছেন তৎকালীন প্যানেল মেয়র-১ হাজী ওবায়েদ উল্লাহ ও প্যানেল মেয়র-২ মো: মনিরুজ্জামান।

    যেই কারনে নবাগত কাউন্সিলরদের মধ্যে এবার অনেকেই প্যানেল মেয়র হওয়ার লক্ষে ইতিমধ্যেই নব-নির্বাচিত কাউন্সিলরদের সাথে লবিং শুরু করে দিয়েছেন।

    জানাগেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের বিপরীতে ৩৬ জন নারী-পুরুষ কাউন্সিলর নির্বাচিত হন। যার মধ্যে আওয়ামীলীগ সমর্থিত ১১ জন, বিএনপি সমর্থিত ১২ জন, জাতীয়পার্টি সমর্থিত ৩ জন এবং বাসদ সমর্থিত ১ জন পুরুষ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। আর এই ২৭জন পুরুষ কাউন্সিলরের মধ্যেই ২ জন প্যানেল মেয়র নির্বাচিত হবেন। আর ৯ জন নারী কাউন্সিলররের মধ্যে একজন নারী প্যানেল মেয়র নির্বাচিত হবেন। যারা আগামী ৫ বছর মেয়র ডা: সেলিনা হায়াত আইভীর অনুপস্থিতিতে পর্যায়ক্রমে নাসিকের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করার সুযোগ পাবেন।

    তাই এই সুযোগ হেলায় হারাতে চাচ্ছেন না প্যানেল মেয়র পদ প্রত্যাশীরা।

    সূত্রমতে জানাগেছে, প্যানেল মেয়র হওয়ার লক্ষে ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আওয়ামীলীগ নেতা আব্দুল করিম বাবু, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগ সভাপতি আলহাজ্ব মতিউর রহমান মতি, ৩নং ওয়ার্ড কাউন্সিলর আওয়ামীলীগ নেতা শাহ জালাল বাদল, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাতীয়পার্টি নেতা শফিউদ্দিন প্রধান শফি, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শেখ নাজমুল আলম সজল, জাতীয় পার্টি নেত্রী সংরক্ষিত ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেত্রী আয়েশা আক্তার দিনা, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেত্রী আফসানা আফরোজ বিভা।