রবিবার, অক্টোবর ১৩, ২০১৯ ,২৮ আশ্বিন ১৪২৬
১৫ জুলাই ২০১৭ শনিবার , ৪ : ৩২ অপরাহ্ন

  • কমনওয়েলথ দাবায় রৌপ্য অজর্নকারী নীড়কে একাডেমীর সংবর্ধনা

    x

    Decrease font Enlarge font

    02টাইমস নারায়ণগঞ্জ: কমনওয়েলথ চেস চ্যাম্পিয়নশীপ ২০১৭ এ বাংলাদেশের জন্য রৌপ্য পদক জয় করে আনা মনন রেজা নীড়কে সংবর্ধনা দিয়েছে নারায়ণগঞ্জের নাহার চেস একাডেমী।

    শুক্রবার (১৪ জুলাই) সকালে একাডেমীর মিলনায়তনে তাকে এ সংবর্ধনা দেয়া হয়।

    এসময় উপস্থিত ছিলেন-নাহার চেস একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ও দাবা সংগঠক মোহাম্মদ নাজমুল হাসান রুমি, সাবেক জাতীয় জুনিয়র চ্যাম্পিয়ন সিনিয়র দাবা সংঠক মো: ফরিদ উদ্দিন, নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের সিনিয়র শিক্ষক মো: শাজাহান সাজু, নাজিম রেজা ও এ.কে.এম. হাসান জামান।

    ভারতের দিল্লী চেস এসোসিয়েশনের আয়োজনে কমনওয়েলথ চেস চ্যাম্পিয়নশীপ গত ৩ জুলাই দিল্লীতে শুরু হয়ে শেষ হয়েছে ১০ জুলাই। এ প্রতিযোগিতার অনুর্ধ্ব-৮ ইভেন্টে অংশ নিয়ে রানার আপ হয়েছে নারায়ণগঞ্জের কৃতি ক্ষুদে দাবাড় মনন রেজা নীড়।

    ১২টি দেশের মোট ৪৬ জন প্রতিযোগী এ ইভেন্টে অংশগ্রহণ করেছে। যার মধ্যে আন্তর্জাতিক রেটেড দাবাড়– ছিল ৩২ জন।

    02--1মনন রেজা নীড় চলতি বছর নারায়ণগঞ্জে অনুষ্ঠিত জেলা সাব-জুনিয়র (অনুর্ধ্ব-১৬) ও জেলা জুনিয়র (অনুর্ধ্ব-২০) প্রতিযোগিতার দু’টিতেই চ্যাম্পিয়ন হয়েছে।

    ফিলোসোফিয়া স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র মনন রেজা নীড়ের বয়স মাত্র আট বছর।

    নীড়ের বাবা নাজিম রেজা পেশায় একজন ব্যবসায়ী ও সাংস্কৃতিক কর্মী। মা মৌমন রেজা গৃহিনী। নাজিম রেজা ছেলের এ আন্তর্জাতিক সাফল্যে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন- ‘অনেক প্রশান্তি। খুব ভাল লাগছে এই ভেবে যে আমাদের ছোট্ট নীড় শুধু নারায়ণগঞ্জের জন্য নয় পুরো দেশের জন্য একটা রৌপ্য পদক জয় করে এনেছে। নীড়ের এ অসাধারণ সাফল্যে দেশবরেণ্য ব্যক্তিবর্গ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।