রবিবার, ফেব্রুয়ারী ১৭, ২০১৯ ,৫ ফাল্গুন ১৪২৫
২১ এপ্রিল ২০১৮ শনিবার , ৬ : ৪৮ অপরাহ্ন

  • ব্যবসায়ীরা উন্নয়ণের অংশীদার: কাজী মোস্তাফিজুর

    x

    Decrease font Enlarge font

    02টাইমস নারায়ণগঞ্জ: কাস্টমস ও ভ্যাটের উওর নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের প্রশিক্ষনের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা (দক্ষিন) কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান। তিনি বলেছেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার হিসাবে কাজ করছে ব্যবসায়ীরা। আমরা ব্যবসায়ীদের জন্য প্রশিক্ষনের ব্যবস্থা করবো। একটা সময় দেখা যাবে ব্যবসায়ীরাই নিজ উদ্যোগে ভ্যাট দিতে চাইবেন।

    শনিবার (২১ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের কমিউনিটি সেন্টারে নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাসের আয়োজনে ব্যবসায়ীদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

    তিনি আরও বলেন, আমরা এবং ব্যবসায়ীরা বন্ধু হয়ে বাংলাদেশের উন্নয়নে কাজ করতে চাই। কিছু কিছু সমস্যা হয়, সেগুলো সমাধানও করা হয়। আমরা আপনাদের পরিবারের অংশ হিসাবে ভাবি, যদি পরিবারে সমস্যা হয় তাহলে তো পরিবারের সদস্যরাই এটাকে সমাধান করেন।

    প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ রি-রোলিং মিলস্ এসোসিয়েশনের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, বাংলাদেশে ব্যবসায়ীদের মধ্যে বেশিরভাগই ভ্যাট দেওয়ার পক্ষে। খুব কম ব্যবসায়ী আছেন যারা ভ্যাটের বিপক্ষে। তবে সেটাও আস্তে আস্তে কমে আসবে।

    তিনি ভ্যাট কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, ব্যবসায়ীদের সহযোগিতা করেন। যাই করবেন সহনীয়ভাবে করবেন যেনো ব্যবসায়ীরা উদ্ভুদ্ধ হয় ভ্যাট দেওয়ার জন্য।

    নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি খালেদ হায়দার খান কাজল'র সভাপতিত্বে ও পরিচালক এহসানুল হক নিপুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা (দক্ষিণ) কাষ্টমস, এক্সাইজ ও ভ্যাট অতিরিক্ত কমিশনার শামসুল ইসলাম, নারায়ণগঞ্জ কাস্টমস ভ্যাটের ডেপুটি কমিশনার আবু আব্দুল্লাহ আল সাজাত, বাংলাদেশ রি-রোলিং মিলস্ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ শাহাজাহান, সদস্য মামুনুর রশিদ জুয়েল, বাংলাদেশ ইর্য়ান মার্চ এসোসিয়েশনের সভাপতি মোঃ সোলায়মান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মাহবুব হোসেন, পরিচালক শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, মোর্শেদ সারোয়ার সোহেল প্রমুখ।