শনিবার, এপ্রিল ২০, ২০১৯ ,৬ বৈশাখ ১৪২৬
২১ এপ্রিল ২০১৮ শনিবার , ৭ : ১৬ অপরাহ্ন

  • ব্যাচ ৯৭ এর মেডিক্যাল ক্যাম্পে অভাবনীয় সাড়া

    x

    Decrease font Enlarge font

    05টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুল থেকে ১৯৯৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের সংগঠন-ব্যাচ ৯৭ এর ফ্রি মেডিক্যাল ক্যাম্প অভাবনীয় সাড়া ফেলেছে।

    শুক্রবার (২০ এপ্রিল) পাইকপাড়া জয়গোবিন্দ উচ্চ বিদ্যালয়ে ব্যাচে নিজস্ব অর্থায়নে ওই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ওই ব্যাচের ১০ জন অভিজ্ঞ চিকিৎসক ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দেন। ক্যাম্পে প্রায় ৫০০জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি প্রয়োজনীয় ঔষধও দেয়া হয়৷

    সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চিকিৎসাসেবার পাশাপাশি যে সকল রোগীদের দীর্ঘমেয়াদি সমস্যা রয়েছে তাদের পরবর্তি চিকিৎসার জন্য উক্ত চিকিৎসকগণ কোনো ফি বা অর্থ নেবেন না। উল্লেখিত সুযোগ সুবিধা ও ফ্রি ঔষধে খুশি সেবাগ্রহীতারা৷

    মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা দেন- কনসালটেন্ট সার্জেন্ট ডা. ফয়সাল আহমেদ, শিশু বিষয়ক ডা. আজমেরি সুলতানা ও ডা. সাইফুল ইসলাম বাদল, কার্ডিওলজি ও কার্ডিয়াক সার্জারি বিভাগে ডা. সুজন কুমার সাহা ও মো: জহির উদ্দিন মোল্লা, গাইনাকোলজিস্ট ডা. শারমিন সিদ্দিকা রুমকি ও ড. ইশরাত জাহান শিলা, ডেন্টিস্ট ডা. ফরহাদ আহম্মেদ জেনিথ, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. শায়লা শারমিন শাহ নেওয়াজ (রেটিনা) এবং ফিজিওথেরাপিস্ট ফারহানা আক্তার নিপা।

    05-1নাসিমা বেগম নামের এক সেবাগ্রহীতা বললেন, টাকার অভাবে ডাক্তার দেখাইতে পারি না। ডাক্তার দেখাইলেও ঔষধ কিনার সামর্থ্য হয় না। আমাদের এলাকায় মেডিকেল ক্যাম্পও তেমন হয় না। উনারা করছেন আমরা খুশি হইছি। আবার ফ্রি ঔষধও দিতাসে।

    মেডিকেল ক্যাম্প সম্পর্কে আয়োজনের সদস্য সচিব ফয়সাল আহমেদ দোলন বলেন, এটা ছিল ৯৭ ব্যাচের আত্মপ্রকাশ। আমরা চাচ্ছিলাম কোনো ভালো এবং সমাজসেবামূলক কার্যক্রমের মাধ্যমেই এটা হোক। আমাদের পরিকল্পনা আছে আমরা প্রতিবছর এরকম ২টি মেডিকেল ক্যাম্প করবো।