শনিবার, এপ্রিল ২০, ২০১৯ ,৬ বৈশাখ ১৪২৬
০৬ জুন ২০১৮ বুধবার , ৬ : ০৫ অপরাহ্ন

  • চেম্বার নির্বাচনে ১৯ জনের মনোনয়নপত্র সংগ্রহ

    x

    Decrease font Enlarge font

    05টাইমস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ২০১৮-২০২০ পরিচালনা পর্ষদের নির্বাচনে অংশ নিতে সংগঠনটি বর্তমান সভাপতি খালেদ হায়দার খান কাজল ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলীর নেতৃত্বে মোট ১৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। যার মধ্যে জেনারেল গ্রুপ থেকে ১২জন, অ্যাসোসিয়েট গ্রুপ থেকে ৬জন এবং ট্রেড গ্রুপ থেকে ১জন প্রার্থীর পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করা হয়েছে।

    মঙ্গলবার (৫জুন) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির কার্যালয়ে মনোনয়ন পত্র বিক্রয় করা হয়।

    মনোয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে জেনারেল গ্রুপে রয়েছেন, খালেদ হায়দার খান কাজল, মোর্শেদ সারোয়ার সোহেল, নাজমুল হাসান সজল, এহসানুল হাসান নিপু, আবু তাহের শামীম, সাইফুল ইসলাম, আতাউর রহমান, আমিনুর রশিদ, কাজী ফয়সাল কায়েস, জিএম ফারুক, সৌমিক দাস,খন্দকার সাইফুল ইসলাম,। অ্যাসোসিয়েট গ্রুপ থেকে শ্যামল কুমার সাহা, শাহাদাৎ হোসেন সাজনু, আশিকুর রহমান, জাকারিয়া ওয়াহিদ, সোহেল আখতার সোহান, আরিফ দিপু এবং ট্রেড গ্রুপ থেকে একমাত্র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

    বিকেএমইএ এর প্রতিষ্ঠাতা সভাপতি মঞ্জুরুল হক কে চেয়ারম্যান এবং বাংলাদেশ হোসিয়ারী অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি রাশেদ সারোয়ার এবং নারায়ণগঞ্জ ক্লাবের সিনিয়র সহ সভাপতি ডাক্তার শফিউল আলম ফেরদৌসকে সদস্য করে নির্বাচন বোর্ড ২০১৮-২০২০ গঠন করা হয়।

    অপরদিকে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি ডাক্তার শাহনেওয়াজ চৌধুরীকে চেয়ারম্যান এবং ব্যবসায়ী সরজ কুমার সাহা ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়াকে সদস্য করে আপীল বোর্ড গঠন করা হয়।

    ঘোষিত তফসিল অনুযায়ী ২৪মে পর্যন্ত ছিল জেনারেল, অ্যাসোসিয়েট, ও ট্রেড গ্রুপের সদস্যদের প্রয়োজনীয় কাগজপত্র জমা প্রদানের শেষ দিন। প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হয় ২৮মে ও ২ জুন ছিল আপীল বোর্ডের কাছে প্রাথমিক ভোটার তালিকায় আপত্তি প্রদানের শেষ দিন। আপীল বোর্ডের আপত্তির শুনানী শেষে ৪ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। মঙ্গলবার ৫জুন ১৯জন প্রার্থী তাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বুধবার ৬জুন মনোনয়নপত্র জমাদানের শেষদিন এবং ৭জুন মনোনয়নপত্র বাছাই এবং বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৯জুন বাতিল হওয়া মনোনয়ন পত্র সংক্রান্ত আপত্তি দাখিলের শেষদিন এবং ১০ জুন আপত্তির শুনানী অনুষ্ঠিত হবে। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ১১ জুন, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ জুন। ২০ জুন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর ৩০ জুন কার্যনির্বাহী পরিষদের সদস্যদের নির্বাচনের ভোট গ্রহন।

    ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের চাঁনমারি এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নিজস্ব কার্যালয় ভবনে ৩০ জুন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন করা হবে।