বুধবার, জানুয়ারী ১৮, ২০১৭ ,৫ মাঘ ১৪২৩
০১ ডিসেম্বর ২০১৫ মঙ্গলবার , ৩ : ৪৬ অপরাহ্ন

  • আমার গোলা নিক্ষেপে স্পটেই দুই সৈন্য নিহত হয় : বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল হুদা

    x

    Decrease font Enlarge font

    15টাইমস্ নারায়ণগঞ্জ: এ সরকার আমলে আমরা মুক্তিযোদ্ধারা যথেষ্ঠ ভাল আছি।  মাসিক ৮ হাজার টাকা সম্মানি ভাতা পাচ্ছি আগামী জানুয়ারী থেকে যা ২ হাজার বেড়ে ১০ হাজার টাকা হচ্ছে। এছাড়া মৃত্যুর পরে দাফন কাফনের টাকা সরকার দিচ্ছে। প্রত্যেক উপজেলা থেকে দুঃস্থ মুক্তিযোদ্ধা ২০ জনকে বাছাই করে প্রত্যেককে একটি করে ফ্ল্যাট বরাদ্দ দেয়ার জন্য সরকার দেশের প্রতিটি উপজেলায় একটি করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করে দিচ্ছেন। এর চেয়ে বেশী মূল্যায়ন আর কী হতে পারে? টাইমস্ নারায়ণগঞ্জে’র জাতির শ্রেষ্ঠ সন্তানদেন স্মৃতিকথা আয়োজনে কথাগুলো বলেছেন, শহরতলী তথা ফতুল্লা থানাধীন হাজীগঞ্জ এলাকার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল হুদা। টাইমস্ নারায়ণগঞ্জের এ উদ্যোগকে স্বাগত জানান তিনি। স্বাধীনতার স্ব-পক্ষের শক্তি আওয়ামীলীগ সরকার এখন ক্ষমতায়। এ সরকার আমলে আপনারা মুক্তিযোদ্ধারা কেমন আছেন? টাইমস্ নারায়ণগঞ্জ এর এ প্রশ্নের জবাবে বর্তমান সরকারের প্রতি সন্তুষ্টি প্রকাশ করতে গিয়ে তিনি এ কথা বলেন।

    যুদ্ধকালীন সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল হুদা  বলেন, নারায়ণগঞ্জ কালীর বাজার এলাকায় যুদ্ধকালীন সময়ের মাঝামাঝি কালে সম্ভাব্য তখন রোজার মাস, ইফতারের ঠিক আগ মূহুর্তে হাজী জালাল উদ্দিনের বিল্ডিংয়ের ২য় তলায় দাঁড়িয়ে এন্টিপার্সোনাল মাইন মডিফাই করে আমিও পেট্রোলিং কনভয়ে নিক্ষেপ করলে ওদের দুই জন সৈন্য স্পটেই নিহত হয়।  এই সফলতা সহ আরও মুক্তিযুদ্ধ কালীন আরও অনেক স্মৃতি এখনও মনে সুখানুভূতী জাগায় মনে।

    স্মৃতিচারণ করতে গিয়ে তিনি আরও বলেন, এক যুদ্ধের প্রস্তুুতি কালে প্রতিপক্ষের দিকে বন্দুক তাক করে তার মনে হয়েছিল অপরদিকে যেন এক হাজার বাঘ দাঁড়িয়ে তার দিকে তাকিয়ে আছে। গুলি করলেই তারা এদিকে আসবে এমন আশংকায় ভয় পেয়ে তিনি তখন পরনের কাপড়েই প্রসাব করে দিয়েছিলেন। যা তার জীবনে সুখের এবং দুঃখের স্মৃতি বলে তিনি উল্লেখ করেন।

    এই বিজয়ের দিনে আপনার প্রত্যাশা কী? টাইমস্ নারায়ণগঞ্জের এমন প্রশ্নের জবাবে ঐ বীর মুক্তিযোদ্ধা বলেন, আপনাদের এমন প্রশংসনীয় আয়োজনের মাধ্যমে প্রকৃত মৃক্তিযোদ্ধারা নতুন প্রজন্মের কাছে আরও পরিচিত হোক এবং মূল্যায়িত হোক।

    তিনি আরও বলেন মুক্তিযুদ্ধ যারা করেছে তারা সবাই মুক্তিযোদ্ধা তাদেরকে দল হিসেবে বিবেচনা করা হয় না। এ সরকার আমলে জামায়াতে ইসলামী করে এমন মুক্তিযোদ্ধাও ভাতা পাচ্ছে তিনি এমন দাবীও করেন।