বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ ,২৮ অগ্রহায়ণ ১৪২৬
১৯ সেপ্টেম্বর ২০১৮ বুধবার , ৭ : ১০ অপরাহ্ন

  • ‘লাশের নগরে’ একদিনে ৬ লাশ

    x

    Decrease font Enlarge font

    008টাইমস নারায়ণগঞ্জ: আবারো লাশের নগরীতে রূপ নিচ্ছে নারায়ণগঞ্জে। মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা, সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত এক ব্যক্তির, বন্দরে নদীতে ডুবে শিশুর ও আড়াইহাজারে আরো তিনজনের লাশ উদ্ধার করা হয়।

    পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার ভোরে সিদ্ধিরগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফরিদ মিয়া ওরফে ফেন্সি ফরিদ (৩৫) নামে তালিকাভুক্ত মাদক বিক্রেতা মারা যায়। বুধবার একই থানায় নয়াআটি মুক্তিনগর কিসমত মার্কেটের সামনে ডিএনডি খাল থেকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। বুধবার দুপুরে দুই দিন নিখোঁজ থাকার পরে বন্দরের শীতলক্ষার নদী থেকে শিশু হানিফের (৬) লাশ উদ্ধার হয়। অন্যদিকে আড়াইহাজার উপজেলায় বাসপাচায় শফিকুল ইসলাম (৪৫) নামের এক রিক্সাচালক, একই উপজেলায় শারমীন আক্তার আঁখি (২৭) নামে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু এবং হাজেরা বেগম (৩০) নামের এক গৃহবধূর বিষপানে আত্মহত্যার খবর পাওয়া গেছে।

       

    পুলিশ জানায়, বুধবার (১৯ সেপ্টেম্বর) ভোরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার তাঁত জুট মিলের সামনে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ফেন্সি ফরিদ মারা যায়। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল ও গুলিসহ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এসময় দুইজন র‌্যাব সদস্যও আহত হন।

    নিহত ফরিদ রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার হাটিপাড়া এলাকার মৃত বালাই মিয়ার ছেলে। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় মাদক ও অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলা রয়েছে।

    র‌্যাব-১১ এর সিনিয়র সহকারি পরিচালক আলেপ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ফরিদ তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। সে দীর্ঘদিন ধরে ফেনসিডিল ব্যবসার একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আসছিল।

    পুলিশ জানায়, বুধবার সকালে নয়াআটি মুক্তিনগর কিসমত মার্কেটের সামনে ডিএনডি খাল থেকে অজ্ঞাত লাশটি উদ্ধার করা হয়। স্থানীয়রা ডিএনডি খালে লাশটি ভাসতে দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। ধারণা করা হচ্ছে অন্য কোথাও হত্যা করে লাশ এখানে ফেলে গেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। সুরতহালে লাশের শরীরে কয়েকটি আঘাতের চিহ্ন পরিলক্ষিত হয়েছে। তবে ময়নাতদন্তের পর হত্যাকান্ডের প্রকৃত কারণ জানা যাবে।

    বন্দরে দুইদিন নিখোঁজ থাকার পরে বুধবার দুপুরে হানিফ নামের ৬ বছরের শিশুর মরদেহ উদ্ধার করা হয়। শিশুর বাবা রিক্সাচালক আসলাম মিয়া জানান, সংবাদ পেয়ে বুধবার দুপুরে শীতলক্ষ্যার কয়লা ঘাটের কাছ থেকে ভাসমান অবস্থায় হানিফের লাশ উদ্ধার করা হয়।

    আসলাম স্ত্রী ও সন্তান নিয়ে উত্তর লক্ষনখোলা এলাকার বশির মিয়ার বাড়িতে ভাড়া থাকেন।

    আড়াইহাজারে ৩ লাশ::  

    আড়াইহাজার উপজেলার উচিতপুরা ইউনিয়নের বিজয়নগর চকেরবাড়ী এলাকায় নিজ ঘর থেকে শারমীন আক্তার আঁখি (২৭) নামে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। বুধবার সকালে ঘরের খাটের উপরে সিলিং ফ্যানের সাথে গলায় শাড়ি পেচানো অবস্থায় লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

    আড়াইহাজার থানার এস আই কাসেম জানান, নিহত আঁখির স্বামী হারুন অর রশিদ মালয়েশিয়া প্রবাসে আছেন। তার দুটি সন্তান রয়েছে। ঘটনার পর থেকে নিহতের শ্বশুরবাড়ীর পরিবারের সব লোকজন বাড়ী ছেড়ে পলাতক রয়েছে। এ ব্যাপারে নিহতের পিতা একই উপজেলার আগুয়ান্দী গ্রামের আঃ আউয়াল আড়াইহাজার থানায় ৪ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলার অভিযোগ দায়ের করেন।

    এদিকে উপজেলায় হাজেরা বেগম (৩০) নামের গৃহবধূ বিষপান করে আত্মহত্যা করেছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদী গ্রামে এই ঘটনা ঘটে। নিহত হাজেরা ওই গ্রামের আলী আহাম্মদের স্ত্রী।

    আড়াইহাজার থানার (উপপরিদর্শক)এস আই রফিউদ্দৌলা জানান, পারিবারিক কলহের জের ধরে হাজেরা বিষপান করে আত্মহত্যা করে। ১২ বছর আগে তার বিয়ে হয়। বিয়ের পর ২টি সন্তানের জন্ম হয়। তার বাবার বাড়ী একই উপজেলার চৈতনকান্দা গ্রামে।

    অন্যদিকে বুধবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের শিমুলতলী এলাকায় একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় রিকশা চালক শফিকুল ইসলাম (৪৫) মারা যায়। নিহত শফিকুল নরসিংদীর মাধবদী ছোট বুনাইদ গ্রামের শাহআলমের ছেলে।