রবিবার, অক্টোবর ১৩, ২০১৯ ,২৮ আশ্বিন ১৪২৬
২৪ নভেম্বর ২০১৮ শনিবার , ১০ : ০৬ অপরাহ্ন

  • তোলারাম কলেজ না:গঞ্জের মেরুদন্ড - অতি: শিক্ষা সচিব

    x

    Decrease font Enlarge font

    received_732559143776039টাইমস নারায়ণগঞ্জ: শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন বলেছেন, তোলারাম কলেজ হলো নারায়ণগঞ্জের মেরুদন্ড । বহু বিদ্যাপীঠ এই কলেজ থেকে শিক্ষা গ্রহণ করে নারায়ণগঞ্জকে তথা তোলারাম কলেজ কে আলোকিত করেছে ।

    শনিবার ( ২৪ নভেম্বর ) সকালে সরকারি তোলারাম কলেজ প্রাঙ্গণে তোলারাম কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।

    তিনি বলেন, যখন একটি শিক্ষা প্রতিষ্ঠান ভালো চলে তখন কোন খবর পাই না । কি যখন কোন ভালো চলে না তখনই খবর পাই । আমার সময়ে আমি তোলারাম কলেজের বিষয়ে কোন কমপ্লিন পাই না । তার জন্য আমি তোলারাম কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের ধন্যবাদ জানাই । আমি আশা করি এই সংবর্ধনা প্রাপ্ত শিক্ষার্থীরা পৃথিবীর যে প্রান্তেই গিয়ে শিক্ষা লাভ করে তোলারাম কলেজের সুনাম অক্ষুণ্ন রাখবে ।

    তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের ঘোষনা দেওয়ার তখন অনেকেই ঠাট্টা করেছিল । কিন্তু বর্তমানে আমাদের ছেলেমেয়েদের রেজাল্ট সহ শিক্ষা বিষয়ে সবকিছু মুহূর্তের মধ্যে পেয়ে যাচ্ছি । বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে । এখন মিরাক্কেল । আমরা শুধুমাত্র বাংলাদেশের বাসিন্দা নই গ্লোবাল বিশ্বের বাসিন্দা । বাংলাদেশ এগিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে । ভিশন ও মিশন বাস্তবায়নে কাজ করছে তিনি । আমার বিশ্বাস অচিরেই বাংলাদেশ উন্নয়ত বিশ্বের মাঝে মাথা উঁচু করে দাঁড়াবে । বাংলাদেশ একটি এখন সারা বিশ্বের মাঝে উন্নয়নের মডেল ।

    সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহ'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন, বিশেষ অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ( কলেজ ও প্রশাসন ) পরিচালক প্রফেসর মোহাম্মদ শামছুল হুদা । আরও উপস্থিত ছিলেন, সরকারি তোলারাম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শাহ মোঃ আমিনুল ইসলাম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জীবন কৃষ্ণ মোদক, বাংলা বিভাগের অধ্যক্ষ সাহারা বেগম, তোলারাম কলেজ ছাত্র- ছাত্রী সংসদের সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ প্রমুখ ।

    সভা শেষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয় ।