বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০১৯ ,৬ ভাদ্র ১৪২৬
০৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার , ৪ : ০২ অপরাহ্ন

  • কোটিপতি এমপিপত্নীরাও!

    x

    Decrease font Enlarge font

    03টাইমস নারায়ণগঞ্জ: নির্বাচন ঘনিয়ে এলে প্রার্থীদের যত খুটিনাটি বিষয় নিয়েও আলোচনা হয়। সাধারণ মানুষ ও ভোটাররা মুখিয়ে থাকেন প্রার্থীদের আদ্যোপান্ত জানতে। হলফনামায় দেয়া তথ্যই শুধু নয়, এর বাইরেও নানা তথ্য খুঁজতে থাকেন

    শুধু প্রার্থী-ই নয়, নির্বাচনের আগে প্রার্থীদের পরিবার-পরিজনও আলোচনায় কম আসেন না। প্রার্থীদের পরেই মূল তাদের স্ত্রীদের নিয়ে আলোচনা হয় বেশি। কখনো কখনো সন্তান-সন্ততী নিয়েও।

    নারায়ণগঞ্জের পাচঁটি সংসদীয় আসনে বিগত দশম সংসদে সদস্য থাকা সবার স্ত্রী-ই কোটিপতি। কারো কারো সম্পদ স্বামীর চেয়ে বেশি। কারো আয় ছাড়িয়ে গেছে স্বামীকে।

     

    নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার স্ত্রী ডালিয়া লিয়াকতের সম্পদ নিয়ে বেশ হইচই পড়ে গেছে। ক্ষমতার পাঁচ বছরে তিনি স্বামীর প্রভাবকে কাজে লাগিয়ে কোটি কোটি টাকার সম্পদ গড়েছেন। স্বামী লিয়াকত হোসেন খোকার সম্পদও বেড়েছে ৪৩ গুন।

    নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক এমপি নজরুল ইসলাম বাবুর স্ত্রী সায়েমা ইসলাম পেশায় একজন চিকিৎসক। এবার হলফনামায় দেয়া তথ্যমতে, নজরুল ইসলাম বাবুর চেয়ে তাঁর আয় বেশি।

    কৃষিখাত থেকে নজরুল ইসলাম বাবুর আয় বছরে আয় ১০ হাজার ২শ’ টাকা, বিপরীতে বাড়ি ও দোকার ভাড়া থেকে সায়মা ইসলামের আয় বছরে ১ লাখ ৪৮ হাজার ৫শ’। শেয়ার সঞ্চয়পত্র আমানত থেকে বাবু পান-১৯ হাজার ৬৮৪ টাকা, বিপরীতে স্ত্রী পান-৪৪ হাজার ৮৩৬ টাকা। তার স্ত্রী চিকিৎসা পেশা হতে ৪ লাখ ৫০ হাজার টাকা আয় করেন, বিপরীতে তিনি সংসদ সদস্য হিসেবে ভাতা পান। ব্যাংকে তার নামে ১৩ লাখ ১৯ হাজার টাকা থাকলেও স্ত্রীর নামে রয়েছে-১৭ লাখ ৩১ হাজার। সায়েমা ইসলামের নামে থাকা জমির মূল্য ৯৫ লাখ ৬২ হাজার, ঢাকায় একটি ৮১ লাখ টাকা মূল্যে এ্যাপার্টমেন্ট রয়েছে তাদের।

    নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টি থেকে নির্বাচিত ও এবারের প্রার্থী সেলিম ওসমানের স্ত্রী নাসরিন ওসমানও সম্পদে কোটি টাকা ছাড়িয়ে গেছেন। শুধুমাত্র কৃষিখাতে সেলিম ওসামনের অংশীদারিত্বেই তিনি বছরে আয় করেন ৪৬ লাখ ৮০ হাজার টাকা। এছাড়াও তিনি সেলিম ওসমানের মালিকাধীন রপ্তানীমুখি শিল্পপ্রতিষ্ঠান উইজড্যাম এ্যাটায়ার্স লিমিটেডের অংশীদার। তবে সেলিম ওসমানের দেয়া হলফনামায় ওই প্রতিষ্ঠানের আয় সর্ম্পকে তেমন তথ্য নেই।

    দশম জাতীয় সংসদে থাকা নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর স্ত্রী হাসিনা গাজীও শত কোটি টাকার সম্পদের মালিক। তিনি তারাব পৌরসভার মেয়রও। গাজী গ্রুপের অংশীদারিত্ব ও স্বামীর অর্থসম্পদের অংশদারিত্ব মিলিয়ে নারায়ণগঞ্জে সংসদ সদস্য প্রার্থীদের মধ্যে তিনি সবচেয়ে ধনী।

     

    নারায়ণগঞ্জ-৪ আসনের আলোচিত সাংসদ শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপিও সম্পদে কোটিপতি। যদিও পৈত্রিক সূত্রেই এরা ধনী পরিবারের।

    এবার শামীম ওসমানের দাখিল করা হফলনামা সূত্রে জানা গেছে, শুধুমাত্র শামীম ওসমানের ব্যবসায়িক অংশীদারিত্ব থেকে বছরে ২২ লাখ ৪৫ হাজার ও শেয়ার এবং আমানত থেকে বছরে ১৬ লাখ ৫৫ হাজার টাকা আয় করেন।

     

    এছাড়াও হলফনামায় দেয়া বিএনপির প্রার্থী এড. তৈমূর আলম খন্দকার ও নাগরিক ঐক্যের প্রার্থী এস এম আকরামের স্ত্রীর সম্পদ তাদের চেয়ে বেশি বলে উল্লেখ করা হয়েছে।