বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯ ,৩ আশ্বিন ১৪২৬
১৫ ডিসেম্বর ২০১৮ শনিবার , ৪ : ৩৫ অপরাহ্ন

  • সরকার ‘উৎখাতের’ অভিযোগে ৩ মামলায় আসামী ১৭০

    x

    Decrease font Enlarge font

    06রুদ্র প্রকাশ, টাইমস নারায়ণগঞ্জ: সরকার ‘উৎখাতের’ পরিকল্পনার অভিযোগে নারায়ণগঞ্জের তিনটি মামলায় ১৭০ জনকে আসামী করা হয়েছে। এরমধ্যে ফতুল্লা মডেল থানায় দু’টি ও নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি মামলায় মোট ৭৭জনকে গ্রেফতার দেখানো হয়েছে। ফতুল্লা থানায় দুই মামলায় ১৩১ জন ও সদর থানায় ৬৩জনকে আসামী করা হয়েছে। দু’টি মামলায় প্রায় সবাই বিএনপির নেতাকর্মী।

    শুক্রবার (১৪ ডিসেম্বর) রাতে ফতুল্লা মডেল থানায় দু’জন উপ-পরিদর্শক ও সদর মডেল থানায় একজন উপ-পরিদর্শক বাদী হয়ে ওই তিনটি মামলা দায়ের করেন। মামলায় আসামীদের বিরুদ্ধে সরকার ‘উৎখাত’ ও নাশকতার পরিকল্পনার অভিযোগ আনা হয়েছে।

    ফতুল্লা মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, নাশকতা ও সরকার উৎখাতের পরিকল্পনা চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উক্ত আসামীদের গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে ১৮টি অবিস্ফোরিত ককটেল, ৩০টি জিহাদী বইও জব্দ করা হয়েছে। তিনি জানান, পৃথক দু’টি মামলায় ১৩১জন আসামী। এরমধ্যে ৬৩জন গ্রেফতার হয়েছে।

    মামলার বরাত দিয়ে তিনি জানান, মহানগর যুবদলের সভাপতি ও কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক রশিদুর রহমান রশোসহ ১৩১ জনকে আসামী করা হয়েছে। এছাড়া ক্রাউন সিমেন্ট কোম্পানীর মালিক খবির উদ্দিন মোল্লা, সুপার স্টার বাল্ব লিমিটেডের মালিক মো: ইব্রাহিম, ডা. আলী আশরাফ, সৈয়দ নুরুদ্দিন আহম্মেদ খুশি, ডা. মানিক, মো. খলিলুর রহমানকে নাশকতা পরিকল্পনার পৃষ্ঠপোষক ও অর্থ প্রদানকারী উল্লেখ করে আসামী করা হয়েছে।

    অন্যদিকে সদর মডেল থানা ভারপ্রাপ্ত কমকর্তা কামরুল ইসলাম জানান, সরকারকে উৎখাতের লক্ষ্যে যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা, রেলপথের ক্ষতিসাধন, নৌপথ, সড়কপথ অচল, মিল কারখানার উৎপাদন বন্ধ করে দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনার অভিযোগে ৩৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

    মামলায় আসামীদের মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেন-মহানগর বিএনপির সহ সভাপতি এড. হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, সহ সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ছক্কু। এ মামলায় এ ঘটনার পৃষ্ঠপোষকতা, পরিকল্পনা ও অর্থ সরবরাহকারী হিসেবে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল ও প্রবাসফেরত এম এইচ মামুনও আসামী।