রবিবার, মে ২৬, ২০১৯ ,১১ জ্যৈষ্ঠ ১৪২৬
২৮ ফেব্রুয়ারী ২০১৯ বৃহস্পতিবার , ৫ : ০৬ অপরাহ্ন

  • ‘দয়াল বাবা’ সহ প্রতারক চক্রের ৩ সদস্য পাকড়াও

    x

    Decrease font Enlarge font

    002টাইমস নারায়ণগঞ্জ: কখনো দেশের শীর্ষ সন্ত্রাসী, কখনো জ্বীনের বাদশা। নিজেকে এভাবে পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে মোবাইলে ফোন দিয়ে প্রতারণা করে বিকাশ এর মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছিল। তেমনই একটি প্রতারক চক্রের সন্ধ্যান পেয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ এর একটি দল। আটক করা হয়েছে এ কাজে জড়িত তিন জনকে। তারা হলেন-সৈয়দ আকতার হোসেন লিটন (৪৫), মুকলেসুর রহমান ওরফে দয়াল বাবা (৫২) ও দুলাল ওরফে দুলাল পাগলা (৩২)।

    র‌্যাব জানায়, এই সংঘবদ্ধ প্রতারকচক্র ভূয়া মোবাইল সিম ব্যবহার করে দেশের প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও উচ্চপদস্থ চাকুরীজীবিদের শীর্ষ-সন্ত্রাসী পরিচয়ে মোবাইলে হুমকি দিয়ে চাঁদা দাবী করে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে।

    দীর্ঘদিন গোয়েন্দা নজরদারির পরে বুধবার রাতে নারায়ণগঞ্জ-নরসিংদী মহাসড়কের বান্টিবাজার এলাকা থেকে ওই তিন প্রতারককে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪টি মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

    র‌্যাব-১১ আদমজী ক্যাম্পের অধিনায়ক লে: কর্ণেল কাজী শামসের উদ্দিন জানান, গত ২৫ ফেব্রুয়ারী আড়াইহাজার থানার জনৈক মমতাজ হাসান র‌্যাব-১১ বরাবর একটি লিখিত অভিযোগে উল্লেখ করেন-একটি অপরিচিত মোবাইল নাম্বার (০১৮৮০৮৭৭০৮৬) থেকে ‘দেশের শীর্ষ-সন্ত্রাসী মিরপুরের শাহাদাত’ পরিচয় দিয়ে এক ব্যক্তি তাকে হুমকি দিয়ে চাঁদা দাবী করে। ওই অভিযোগের সত্যতা যাচাই ও অনুসন্ধান করতে গিয়ে জানা যায়, ওই পরিচয়ে একই ব্যক্তি একাধিক সিম ব্যবহার করে দেশের বহু প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং সরকারি ও বেসরকারি উচ্চ পদস্থ চাকুরীজীবিদের মোবাইলে হুমকি দিয়ে চাঁদার দাবি করেছে। অনেকে নিজের ও পরিবারের নিরাপত্তার বিষয় বিবেচনা করে বিকাশে চাঁদাও দিয়েছে।

    তিনি আরও জানান, একই রকমের ঘটনায় রাজধানীর গুলশান থানায় ১৪ ফেব্রুয়ারি দুই ও ১২ ফেব্রুয়ারি একটি জিডি করা হয়। ওইসব ঘটনাও এ চক্রটি জড়িত।