রবিবার, মে ২৬, ২০১৯ ,১১ জ্যৈষ্ঠ ১৪২৬
০৮ মার্চ ২০১৯ শুক্রবার , ৭ : ১১ অপরাহ্ন

  • বিচার না হওয়া পর্যন্ত আমরা লড়ে যাবো: সুলতানা কামাল

    x

    Decrease font Enlarge font

    001টাইমস নারায়ণগঞ্জ: প্রধনামন্ত্রীকে উদ্দেশ্যে করে দেশবরেণ্য আইনজীবী ও মানববাধিকার কর্মী এডভোকেট সুলতানা কামাল বলেছেন, আপনি এশিয়ার ক্ষমতার দশজন নারীর একজন। কিন্তু নারায়ণগঞ্জের একটি পরিবারের কাছে আপনি অসহায় হয়ে পড়লেন। স্বাধীনতার পক্ষের শক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় থেকেই সাধারণ মানুষ হত্যার বিচার পাবে না, তা আশা করা যায় না।

    সুলতানা কামাল আরও বলেন, আমরা ত্বকী হত্যার বিচার চাই। দীর্ঘসময়েও বিচার না হওয়ার এ সংস্কৃতি চলতে দেয়া যায় না। দেশের আইনের শাসন প্রতিষ্ঠার লড়াইয়ে আমাদের জিততে হবে। যতদিন ত্বকী হত্যার বিচার না হবে আমরা মাঠেই থাকব।

    শুক্রবার (৮ মার্চ) বিকালে নগরী আলী আহমেদ নগর পাঠাগারের সামনে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ত্বকী হত্যার ৬ বছর পূর্তিতে এ আলোচনা সভার আয়োজন করে ত্বকী মঞ্চ। ২০১৩ সালের ৮ মার্চ নিখোঁজের দুইদিন পরে শীতলক্ষা নদী থেকে ত্বকীর লাশ উদ্ধার করা হয়। সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক ও ত্বকী বাবা রফিউর রাব্বীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন-নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিক, ত্বকীমঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ প্রমুখ। সভাপতির বক্তব্যে রফিউর রাব্বী বলেন, নারায়ণগঞ্জে ওসমান পরিবার খুন ও লাশের রাজনীতি করে আসছে। প্রতিবাদ ও মানুষের মধ্যে আতঙ্ক ধরে রাখতে একের পর এক হত্যাকা- ঘটাচ্ছে এই পরিবারটি। শুধু ত্বকী নয়, এর আগেও বহু খুনের সাথে এ পরিবার জড়িত। 001-2তিনি আরও বলেন, একটি পরিবারের কাছ নারায়ণগঞ্জের মানুষ জিম্মি থাকতে পারে না। এ থেকে আমাদের মুক্তি পেতে হবে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে গিয়ে আমাদের রাষ্ট্রকে ব্যর্থ হতে দেয়া যাবে না। যদি সরকার ব্যর্থ হয়, তবুও রাষ্ট্রতে ব্যর্থ হতে দেয়া যায় না। সভা শেষে একটি মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।