বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯ ,৩ আশ্বিন ১৪২৬
৩০ মার্চ ২০১৯ শনিবার , ৪ : ৪০ অপরাহ্ন

  • না’গঞ্জে জেএমবি নেতা তরিকুল গ্রেফতার

    x

    Decrease font Enlarge font

    002টাইমস নারায়ণগঞ্জ: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দক্ষিণাঞ্চলের প্রধান তরিকুল ইসলামকে (৩০)  গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব-১১ এর একটি দল শুক্রবার রাত সাড়ে ১১টায় নগরীর প্রধান লঞ্চঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে।  এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ বই, লিফলেট, প্রশিক্ষণ ম্যানুয়াল ও ১টি চাপাতি উদ্ধার করা হয়। তরিকুল ইসলাম তারেক, বাপ্পী, সাকিব, নাজমুস সাকিব নামে নিজেকে পরিচয় দিয়ে আসছিল।

    শনিবার (৩১ মার্চ) দুপুরে আদমজীস্থ র‌্যাব-১১ এর দপ্তরে এক সংবাদ সম্মেলনে তাকে হাজির করা হয়।

    র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন জানান, তরিকুলের বিরুদ্ধে বাগেরহাটে কচুয়া থানায় ১টি, ডিএমপি যাত্রাবাড়ি থানায় ১টি, নরসিংদী সদর থানায় ১টি, নারায়ণগঞ্জ  জেলার বিভিন্ন থানায় ৫টি সহ সর্বমোট ৮টি মামলা রয়েছে। যার সবগুলোই সন্ত্রাস বিরোধী আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে করা।

    আলেপউদ্দিন তরিকুলের বরাত দিয়ে জানান, বাগেরহাট জেলায় মাদ্রাসা শিক্ষা শেষে ২০১১ সালে আহসান উল্লাহ ইউনিভার্সিটি সায়েন্স এন্ড টেকনোলজি থেকে বিবিএ পাশ করে এবং ২০১৩ সালে এমবিএতে অধ্যায়নরত থাকাকালীন সময়ে জসিম উদ্দিন রাহমানির বছিলা মসজিদে বয়ান শুনতে গিয়ে সে জেএমবি নেতা দক্ষিনাঞ্চলের প্রধান আব্দুল্লাহ আল মামুনের সাথে পরিচয় হয়। সেই সূত্র ধরেই জেএমবিতে তার প্রবেশ। ২০১৬ সালে বাগেরহাট জেলা পুলিশের সাথে বন্দুক যুদ্ধে আব্দুল্লাহ আল মামুন নিহত হলে ওই অঞ্চলের প্রধানের দায়িত্ব নেন তরিকুল।